logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২০, ২০:৫২
আপডেট : ২৭ অক্টোবর ২০২০, ২১:০৭

এক ঘণ্টার জন্য উপজেলা চেয়ারম্যান হলেন স্কুলছাত্রী (ভিডিও)

পঞ্চগড় সদর উপজেলা পরিষদে এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যান হলেন হাছনে হেনা মন নামে এক স্কুলছাত্রী। উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভাকে নারী বান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন প্রতীকী দায়িত্ব পাওয়া ওই উপজেলা চেয়ারম্যান। 

আজ ২৭ অক্টোবর (মঙ্গলবার) সকালে পঞ্চগড় সদর উপজেলা পরিষদের কার্যালয়ে এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যান হিসাবে ওই স্কুলছাত্রী পঞ্চগড় সদর উপজেলা পরিষদ কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলামের কাছ থেকে এক ঘণ্টার জন্য দায়িত্ব বুঝে নেন। 

দায়িত্ব নেয়ার পর ১ ঘণ্টার জন্য তার অধীন হয় পুরো সদর উপজেলা পরিষদের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীরা। শুধু তাই নয় তিনি এ ঘণ্টায় উপজেলা পরিষদের বিভিন্ন কার্য সম্পাদনসহ তদারকিও করেন। 

জানা যায়, প্রতীকী চেয়ারম্যান হওয়া স্কুলছাত্রী হাছনে হেনা মন পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী এবং ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) জেলা শাখার শাখার সাংগঠনিক সম্পাদক। 

কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) উদ্যোগ এ কার্যক্রম শুরু হয়।

প্রতীকী উপজেলা পরিষদের চেয়ারম্যান হাছনে হেনা মন জানান, সে নারীর প্রতি সহিংসতা রোধ এবং নারীর উন্নয়নে কাজ করবে।

পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম  জানান, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারী বান্ধব উপজেলা ও নারীর সহিংসতা রোধে কাজ করবো এবং স্কুলছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করবো।

এসএস

RTVPLUS