logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

চট্টগ্রাম প্রতিনিধি

  ২৭ অক্টোবর ২০২০, ১৯:৪০
আপডেট : ২৭ অক্টোবর ২০২০, ২০:০১

ফ্রান্সে মহানবীকে ব্যঙ্গ করায় হেফাজতের বিক্ষোভের ডাক

hefajot, Movement, Assembly
জুনায়েদ বাবুনগরী
ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মাদকে (সা.) ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করার প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। আগামী শুক্রবার এই বিক্ষোভ কর্মসূচি পালন করবে ইসলামি এই সংগঠনটি। মঙ্গলবার (২৭ অক্টোবর) চট্টগামের হাটহাজারীতে এক সমাবেশ থেকে সংগঠনটির মহাসচিব জুনায়েদ বাবুনগরী এ কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে বক্তরা বলেন, ইসলামে বলা আছে, প্রত্যেকেই প্রত্যেকের ধর্ম পালন করবে। কিন্তু ফ্রান্সের রাষ্ট্রপ্রধান কিভাবে অন্যের ধর্মের বিরুদ্ধে বিষদগার করেন। মহানবী হযরত মোহাম্মদকে (সা.) ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করে অবমাননা করা হয়েছে। মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া করা হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে জুনায়েদ বাবুনগরী  বলেন, গত ২১ অক্টোবর ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুস শহরের দুটি সরকারি ভবনে পুলিশী পাহারায় মহানবীর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ হয়েছে। 
বর্তমান পরিস্থিতিতে ফরাসি পণ্য বর্জন করা মুসলমানদের ঈমানী দায়িত্ব। এছাড়া ফ্রান্সের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন ও সব ধরনের ফরাসি পণ্য বর্জন করতে হবে। 

তিনি আরও বলেন, ২০১৫ সালে ফ্রান্সের রম্য পত্রিকা শার্লি এবদো কর্তৃক বিশ্ব মানবতার মুক্তিদূত মহানবীর ব্যাঙ্গচিত্র প্রকাশের পর মুসলমানদের হৃদয়ে যে রক্তক্ষরণ সৃষ্টি হয়েছিল। তার রেশ কাটতে না কাটতেই ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সরকারি ভবনে নবীর অবমাননাকর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন একই সূত্রে গাঁথা। 

হাটহাজারী উপজেলা হেফাজতের সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও হেফাজতের শুরা সদস্য মাওলানা নাছির উদ্দিন মুনির, হাটহাজারী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মাওলানা জাফর আহমদ, হেফাজত হাটহাজারী পৌরসভা শাখার সভাপতি মাওলানা মীর ইদ্রিস প্রমুখ।বিক্ষোভ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারী বাজার, কলেজ গেইট ও বাসস্টেশন প্রদক্ষিণ করে।

আরও পড়ুন: 
বাংলাদেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করলো ফ্রান্স
ইতালিতে সরকারের করোনারোধী পদক্ষেপের বিরুদ্ধে বিক্ষোভ
চাঁদে রয়েছে অনেক পানি

এফএ 

RTVPLUS