• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ নোবেল পাওয়ার যোগ্য: ব্রিটিশ হাইকমিশনার

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২০, ১৭:০২
Robert Chatterton Dixon
পরিদর্শনে ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন

রোহিঙ্গাদের নিজ দেশে দ্রুত প্রত্যাবর্তন হতে আন্তর্জাতিক ভাবে আর কি কি পদক্ষেপ নেওয়া প্রয়োজন তার কাজ চলছে বলে মন্তব্য করেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

রোববার (২৫ অক্টোবর) সকালে টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী মেডিকেল কলেজ ও রনদা প্রসাদ সাহার বাড়িতে অনুষ্ঠিত ৩৫০ বছরের ঐতিহ্য দুর্গোৎসব পরিদর্শন কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
এসময় তিনি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশর ভূমিকার ভূয়সী প্রশংসা করে বলেন,বাংলাদেশ নোবেল পুরষ্কার পাবার যোগ্য।

ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বৃহস্পতিবার তার দেশের সাথে জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন ও আমেরিকার সাথে বৈঠকের কথা তুলে ধরে বলেন, রোহিঙ্গাদের আর কিভাবে সাপোর্ট করা যায় এবং দ্রুত প্রত্যাবর্তন বিষয়ের পদক্ষেপ বিষয়ে আলোচনার অগ্রগতি হয়েছে।

তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের অভিজ্ঞতা জানিয়ে বলেন, রোহিঙ্গারা নিজ দেশে ফিরতে চান। তবে তার আগে রোহিঙ্গাদের যে অত্যাচার করা হয়েছে তা মায়ানমারকে বন্ধ করতে হবে। রোহিঙ্গা প্রত্যাবর্তন নিয়ে মায়ানমারের সাথে আমরা এখন আন্তর্জাতিকভাবে বেশ শক্ত ভূমিকা পালন করে যাচ্ছি। যতদ্রুত সম্ভব তারা জেনো নিজ দেশে ফিরতে পারে তা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

এছাড়াও এর আগে কখনো দুর্গোৎসব না দেখার অভিজ্ঞতা জানিয়ে বলেন, দুর্গোৎসবের মতো এত সুন্দর কমিউনিটি উৎসবে যোগ দিতে পেরে খু্বই আনন্দিত। গরীব মানুষের স্বাস্থ্যসেবা ও জীবনমান উন্নয়নে কুমুদিনী ওয়েল ফেরার ফাউন্ডেশন ও ট্রাস্টের ভূমিকা অনবদ্য বলেও প্রশংসা করেন। তারা মির্জাপুর কুমুদিনী হাসপাতাল ও কুমুদিনী নার্সিং হোম পরিদর্শন করেন। পরে তিনি দানবীর রনদা প্রশাদ সাহার বাড়ির পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার জাভেদ প্যাটেল, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, অতিরিক্ত পুলিশ সুপার শাহীনুর ইসলাম, ইউএনও (ভারপ্রাপ্ত) মো. জুবায়ের হোসেন, ওসি সায়েদুর রহমান, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, কুমুদিনী মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর আ. হালিম, নার্সিং স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সিস্টার রানী ক্রুস, লিগ্যাল কলেজের হোস্টেল কর্নেরেটর ডা. শামসুন্নাহার।

আরও পড়ুনঃ

জেলেদের হামলায় নৌ-পুলিশের এএসপিসহ ২৫ পুলিশ কর্মকর্তা আহত
রায়হান হত্যা: কনস্টেবল টিটুকে আরও ৩ দিনের রিমান্ড
প্রেমিকের বাড়িতে টিভি দেখতে গিয়ে একাধিকবার ধর্ষণের শিকার কলেজছাত্রী

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিলের বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন
স্পেনে বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
X
Fresh