• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগে মালিক-শ্রমিকদের কর্মবিরতি

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২০, ২২:০৮
Employees-workers strike in Rajshahi division from November 1, rtv
১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগে মালিক-শ্রমিকদের কর্মবিরতি

রাজশাহী বিভাগের ৮ জেলায় অনিয়মতান্ত্রিকভাবে চলা সব বিআরটিসি বাস বন্ধ করা এবং বিআরটিসির লিজ প্রথা বাতিল করাসহ ৮ দফা দাবি আদায়ে কর্মবিরতির ঘোষণা দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটি। ৩১ অক্টোবরের মধ্যে দাবি না মানলে ১ নভেম্বর থেকে বিভাগজুড়ে সব ধরনের পরিবহন বন্ধ রেখে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করার কথা জানিয়েছেন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।

শনিবার সন্ধ্যায় বগুড়া কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার একটি রেস্টুরেন্টে বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সভাপতি আনছার আলীর সভাপতিত্বে জরুরি বৈঠকে বসেন বিভিন্ন জেলার মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।

বৈঠক শেষে যৌথ কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, অনিয়মতান্ত্রিকভাবে বিভাগের ৮ জেলায় বিআরটিসি বাস চলাচল বন্ধ, বিআরটিসির নামে ব্যক্তিমালিকানাধীন গাড়ি চলাচল বন্ধ, বিআরটিসির লিজ প্রথা বাতিল এবং সড়ক-মহাসড়ক ও আঞ্চলিক সড়কে ইজিবাইক ও থ্রি হুইলার চলাচল বন্ধ করাসহ দীর্ঘদিন ধরে তারা সরকারের কাছে ৮ দফা দাবি জানিয়ে আসছেন। কিন্তু নানান টালবাহানায় সেগুলো নিয়ে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। আগামী ৩১ অক্টোবরের মধ্যে এই দাবিগুলো না মানলে ১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগের ৮ জেলায় বাস-ট্রাক-ট্যাংক লরিসহ সব ধরনের পরিবহন বন্ধ রেখে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করা হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুনামগঞ্জে চলছে মাংস ব্যবসায়ীদের কর্মবিরতি 
সুনামগঞ্জে অনির্দিষ্টকাল মাংস ব্যবসায়ীদের কর্মবিরতি 
ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার 
পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা
X
Fresh