• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে স্মার্টকার্ড বিতরণ শুরু সোমবার

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ১২ মার্চ ২০১৭, ২১:৪৪

ঢাকার পর দ্বিতীয় ধাপে বন্দরনগরী চট্টগ্রামে স্মার্টকার্ড বিতরণ শুরু হচ্ছে। সোমবার সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা স্মার্টকার্ড বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিদের হাতে স্মার্টকার্ড তুলে দিয়ে সিইসি এ কর্মসূচির উদ্বোধন করবেন।

নির্বাচন কমিশনের এনআইডি উইংয়ের পরিচালক (অপারেশন্স) আব্দুল বাতেন আরটিভি অনলাইনকে বলেন, প্রধান নির্বাচন কমিশনার প্রথমবারের মতো চট্টগ্রামে আসছেন। তিনি সাবেক ও বর্তমান মেয়রসহ স্মার্টকার্ড কর্মসূচির উদ্বোধন করবেন।

এসময় নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী এবং নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ উপস্থিত থাকবেন।

চট্টগ্রামের সাবেক আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বাতেন আরো জানান, সোমবার উদ্বোধন করার পর ১৬ মার্চ থেকে শুরু হচ্ছে নির্বাচন কমিশনের স্মার্ট কার্ড বিতরণ কর্মসূচি। প্রথম দফায় নগরীর ৩টি ওয়ার্ডের ভোটাররা পাচ্ছেন স্মার্টকার্ড। কোতয়ালী ও ডাবলমুরিং থানায় (নির্বাচন কমিশনের হিসেবে) নিবন্ধিত ভোটারের সংখ্যা প্রায় সাড়ে ৬ লাখ।

প্রথম দফায় এসব থানার অধীন যে ৩টি ওয়ার্ডে স্মার্টকার্ড বিতরণ করা হবে সেগুলো আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে এসে পৌঁছেছে। বছরব্যাপী পাঁচ দফায় ২ থানায় স্মার্টকার্ড বিতরণের কর্মসূচি শেষ করার পরিকল্পনার কথা জানিয়েছেন বাতেন।

তিনি আরো জানান, প্রথম দফায় ডবলমুরিং থানার অধীন ১৩ নম্বর পাহাড়তলী ও ১৪ নম্বর লালখান বাজার এবং কোতয়ালি থানার ১৫ নম্বর বাগমিনরাম ওয়ার্ডের ভোটারদের বিতরণ করা হবে স্মার্টকার্ড।

গেলো ৩ অক্টোবর রাজধানীতে স্মার্টকার্ড বিতরণ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh