• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীদের গুরুতর শাস্তির অভিযোগে মাদরাসার সভাপতিসহ ৪ শিক্ষক আটক (ভিডিও)

কুমিল্লা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২০, ১৮:১০

কুমিল্লার বুড়িচং উপজেলায় চানাচুর চুরির অভিযোগে মাদরাসার সভাপতি ও শিক্ষকরা ৬০ জন শিক্ষার্থীকে হেড-ডাউন (মাথা নিচে পা উপরে) করে আধাঘণ্টা শাস্তি দেন। এতে ২৫ জন শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে পড়ে। এ সময় কারও বমি, কারও নাক-মুখ দিয়ে রক্ত বের হয়। এ সময় অনেক শিক্ষার্থীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে।স্থানীয় লোকজন এমন শাস্তির নামে নির্যাতনের প্রতিবাদে ওই মাদরাসাটি ঘেরাও করে ফেলে। পরে তারা থানায় খবর দিলে পুলিশ এসে শিক্ষার্থীদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। সোমবার রাতে বুড়িচং উপজেলার শংকুচাইল আশ্রাফুল উলুম হাফেজিয়া নুরানীয়া ফুরকানিয়া মাদরাসা ও এতিমখানায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই মাদরাসার সভাপতিসহ চারজন শিক্ষককে আটক করে থানায় নিয়ে গেছে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মঙ্গলবার তাদের আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি মো. বাদশা মিয়া, শিক্ষক মো. মোতালেব, মো. মিজানুর রহমান ও হাফেজ মো. সফিকুল ইসলাম।

মামলার বিবরণ ও পুলিশ সূত্র জানায়, শংকুচাইল আশ্রাফুল উলুম হাফেজিয়া নুরানীয়া ফুরকানিয়া মাদরাসা ও এতিমখানার এক শিক্ষার্থীর বাড়ির পাশের ব্রাহ্মণপাড়া উপজেলার বাগড়া গ্রামে। ওই শিক্ষার্থী তার বাড়িতে কয়েকদিন ছুটি কাটিয়ে সোমবার বিকেলে মায়ের সঙ্গে মাদরাসয় ফিরে আসে। এসময় আল-আমিনের মা একটি চানাচুরের প্যাকেট তার ছেলেকে কিনে দেন। পরে দেখতে পায় মায়ের দেওয়া চানাচুরের প্যাকেটটি কোনও ছেলে দুষ্টামি করে নিয়ে গেছে। সে তার মাকে ফোন করে বিষয়টি জানালে তিনি মাদরাসার সভাপতি ও শিক্ষকদেরকে জানান। সন্ধ্যায় মাদরাসার সভাপতি ও শিক্ষকরা চানাচুর চুরি করার দায়ে ৬০ জন শিশু শিক্ষার্থীকে হেড-ডাউন করে আধা ঘণ্টা শাস্তি দেন।

খবর পেয়ে জানতে পেরে আমি মাদরাসায় গিয়ে ছাত্রদের চিকিতসার আ্যবস্থা করি বলে জানান চেয়ারম্যন।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হোসেন জানান, এ ঘটনায় এক শিক্ষার্থীর বাবা মো. ফিরোজ মিয়া বাদী হয়ে বুড়িচং থানায় একটি মামলা দায়ের করেন। মঙ্গলবার ওই মামলায় মাদরাসা কমিটির সভাপতি ও শিক্ষকদের আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২ টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক     
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
আখাউড়ায় ১৮০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক 
X
Fresh