• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নভেম্বরের মধ্যে পাটশ্রমিকদের পাওনা পরিশোধ: পাটমন্ত্রী

আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২০, ১৭:৫১
jute minister, jut ministry, jute Workers
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

সরকারি পাটকল বন্ধ ও বেসরকারিখাতে পাটকলগুলো ছেড়ে দেওয়ার ঘোষণায় পাটশ্রমিকরা পাওনা টাকার জন্য রাজপথে আন্দোলন করে। এই শ্রমিকদের এই পাওনা টাকা চলতি বছরের নভেম্বর মাসের মধ্যে পরিশোধ করা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

বুধবার (২১ অক্টোবর) সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা কক্ষে বিজেএমসির বন্ধ ঘোষিত মিলের অবসরপ্রাপ্ত ও অবসানকৃত শ্রমিকদের পাওনা পরিশোধ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, পাটকল নিয়ে সরকার লোকসান দিয়ে যাচ্ছে। এই লোকসানের হাত থেকে রক্ষা পেতে ইতোমধ্যে ৮টি মিলের শ্রমিকদের পাওনা বাবদ মোট ১৭শ ৯০ কোটি ৫২ লাখ টাকা অর্থ বিভাগ থেকে পাওয়া গেছে। যা শ্রমিকদের ব্যাংক হিসাবে স্থানান্তর ও সঞ্চয়পত্রের মাধ্যমে পরিশোধ করা হচ্ছে। পাটকল বন্ধ হওয়ায় আমাদের প্রবৃদ্ধি বেড়ে গেছে। দেশের অর্থনীতি যাতে ধ্বংস না হয় সেজন্য আমরা এ কাজ করেছি।

গোলাম দস্তগীর গাজী বলেন, পাটকল বেসরকারি খাতে হস্তান্তরের জন্য বেশকিছু উদ্যোক্তাদের সঙ্গে আলোচনা চলছে। পুরোনো মেশিনগুলোর নিয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। যেসব উদ্যোক্তা পাটকল লিজ নেবে তারা কি পুরনো মেশিনগুলো নেবে নাকি অন্য কোথাও বিক্রি করা হবে সেটির বিষয়েও এখন সুষ্ঠু সমাধান হয়নি।

এফএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
তারেককে ত্যাগ করতে না পারলে বিএনপির ধ্বংস অনিবার্য : পাটমন্ত্রী
রমজানে সুলভমূল্যে নিত্যপণ্য বিক্রয়কেন্দ্র খুললেন পাটমন্ত্রী
‘পাটকে আবারও প্রধান রপ্তানি পণ্যের স্থানে নিতে চাই’
X
Fresh