অডিও ফাঁসের জন্য ডিসির বিচার চাইলেন নিক্সন

প্রকাশ | ২০ অক্টোবর ২০২০, ১৯:১৩

আরটিভি নিউজ
ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সন

অডিও ‘ফাঁসের জন্য’ জেলা প্রশাসককে (ডিসি) বিচারের মুখোমুখি করারও দাবি জানিয়েছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সন।

আজ মঙ্গলবার সকালে আদালত চত্বরে গণমাধ্যমকে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, ‘অডিও ক্লিপটি যতটুকুই আছে সেটা জেলা প্রশাসকের (ডিসির) কাছ থেকে সোশ্যাল মিডিয়ায় (সামাজিক যোগাযোগ মাধ্যম) কী করে গেল সে বিষয়ে তদন্তের দাবি জানাই আমি। এটাও তো আইসিটি আইনের আওতাধীন একটি বিষয়।’

এদিকে নির্বাচন কমিশনের মামলায় নিক্সন চৌধুরীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ তার আগাম জামিন মঞ্জুর করেন।

গত রোববার (১৮ অক্টোবর) নিক্সন চৌধুরীর পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবী ড. শাহদীন মালিক জামিন আবেদন করেন। সঙ্গে ছিলেন আইনজীবী এম মনজুর আলম। পরে এ বিষয়ে শুনানির জন্য ২০ অক্টোবর দিন ধার্য করা হয়।

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আচরণবিধি লঙ্ঘন এবং সরকারি কর্মকর্তাদের ভয়ভীতি প্রদর্শন, গালিগালাজ ও হুমকির অভিযোগে গত ১৫ অক্টোবর নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন। জেলা সিনিয়র নির্বাচন অফিসার নোয়াবুল ইসলাম চরভদ্রাসন থানায় এ মামলাটি করেন।

চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজনীন খানম জানান, মামলাটি তদন্তের জন্য থানার পরিদর্শক (তদন্ত) জিয়ারুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে। দ্রুততম সময়ে মামলার তদন্ত শেষ করা হবে।

জেবি