logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২০, ১৬:৪৫
আপডেট : ২০ অক্টোবর ২০২০, ১৬:৫৯

করোনার কারণে গাজীপুরে শিক্ষার্থীদের মধ্যে মানসিক চাপ

Stress among students, in Gazipur, rtv news
প্রতীকী ছবি
করোনা মহামারীতে সারাবিশ্ব এখন অতিষ্ঠ। দীর্ঘ দিনের লকডাউনের ফলে জনজীবনে নেমে এসেছে অর্থনৈতিক অনিশ্চয়তা।দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকার ফলে শিক্ষার্থীদের মধ্যে বিরাজ করছে নানান রকম মানসিক চাপ।এতে করে শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণ ব্যাহত হচ্ছে এবং অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে তারা। কিছু শিক্ষাপ্রতিষ্ঠান অনলাইন শিক্ষা কার্যক্রম শুরু করলেও নিয়মিত শিক্ষা ব্যবস্থার কাছে সেটি অপ্রতুল।

এদিকে গাজীপুর জেলা সিভিল সার্জন মো. খাইরুজ্জামান করোনা বিষয়ে আরটিভি নিউজকে জানান, করোনাভাইরাস একটি বৈশ্বিক মহামারী। সকলের সচেতনতার মাধ্যমেই করোনাভাইরাসকে প্রতিহত করা সম্ভব। গেলো ২৪ ঘণ্টায় গাজীপুরে নতুন করে ১২ জন  করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে কালীগঞ্জে একজন, কালিয়াকৈরে একজন, শ্রীপুরে তিনজন ও গাজীপুর সদরে সাতজন। তবে কাপাসিয়ায় নতুন করে কোনও রোগী পাওয়া যায়নি।

এদিকে গাজীপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে এ পর্যন্ত গাজীপুরে সর্বমোট করোনা রোগীর সংখ্যা শনাক্ত করা হয়েছে ৫৬০৯ জন। যার মধ্যে কালীগঞ্জে ৫০২ জন, কালিয়াকৈরে ৬৩৩ জন, কাপাসিয়ায় ৪১৪ জন, শ্রীপুরে ৬২৮ জন এবং গাজীপুর সদরে ৩৪২৯ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন সর্বমোট ৩৭৫৯ জন।গেলো  ২৪ ঘণ্টায় নতুন করে কোনও মৃত্যুর সংবাদ না পাওয়ায় মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত রয়েছে।  এছাড়াও নতুন করে ১৬৯ জনসহ সর্বমোট ৪২,৮৪১ টি নমুনা পরীক্ষার জন্য  পাঠানো হয়েছে।

জেবি

RTVPLUS