• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার, ১৩৭ জেলে আটক

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২০, ২৩:২৬
নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার, ১৩৭ জেলে আটক
নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে গত ২৪ ঘণ্টায় শরীয়তপুরের নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জে মৎস্য অধিদপ্তর নৌ-পুলিশের যৌথ অভিযানে তিন লাখ মিটার অবৈধ কারেন্ট জাল, ৫০০ কেজি ইলিশ জব্দ ও ১৯৩টি মাছের ট্রলার নষ্টসহ ১৩৭ জেলেকে আটক করা হয়েছে। অভিযান পরিচালনা করছেন, জেলা মৎস্য বিভাগ, নৌ-পুলিশ, র‌্যাব ও পুলিশ।

আটককৃতদের এক বছর করে কারাদণ্ড, জাল পুড়ানো ও জব্দকৃত মাছ বিভিন্ন মাদরাসা এতিমখানায় বিতরণের রায় প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভেদেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসিফ ও নড়িয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম। এছাড়াও জাজিরায় আটককৃত ৪৯ জেলেদের মধ্যে ৪৭ জনকে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া।

জেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রউফ বলেন, সরকারের নির্দেশ মেনে আমাদের সব ধরনের অভিযান অব্যাহত রয়েছে। তবে জনবল সংকটের কারণে কিছুটা বেগ পেতে হচ্ছে। আশাকরি আগামী দু-একদিনের মধ্যে আমরা আরও জোরালোভাবে অভিযান চালাতে পারব। প্রতিদিনই আমাদের বিভিন্ন উপজেলার মৎস্য অধিদপ্তর কর্তৃক অভিযান চলমান রয়েছে।

তিনি বলেন, আমাদের তালিকা অন্তর্ভূক্ত জেলেদেরকে ২০ কেজি করে চাল দেয়া হচ্ছে অভিযান চলাকালীন সময়। এর বাইরে ও ভিজিএফের বরাদ্দ থেকে ৪০ কেজি করে চাল দেয়া হয়েছে। তবুও তারা নদীতে মাছ ধরতে নামছেন। আমরাও চেষ্টা করছি সরকারি নির্দেশনা অনুযায়ী মৎস্য সম্পদ রক্ষা করতে।

জিএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
জয়পুরহাটে ১৬ স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক
ঘুষ গ্রহণের অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী 
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
X
Fresh