• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৭ দিনে যুগান্তকারী রায়

বাগেরহাটে শিশু ধর্ষণকারীর যাবজ্জীবন কারাদণ্ড (ভিডিও)

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২০, ১২:১১

বাগেরহাটে মাত্র ৭ দিনের মাথায় সাত বছর বয়সী এক শিশু ধর্ষণ মামলায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম আজ বেলা ১২টার দিকে এই রায় ঘোষণা করেন। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

একইসঙ্গে বিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এর আগে গতকাল বিকেল পর্যন্ত এই মামলার বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শোনেন বিচারক। এরপর তিনি আজ রায় ঘোষণার দিন ধার্য করেন।

আসামি আব্দুল মান্নান সরদার মোংলা উপজেলার মাকোড়ডোন গ্রামের আশ্রয় প্রকল্প এলাকার মৃত আহম্মদ সরদারের ছেলে। বাগেরহাটের আদালতের ইতিহাসে এতো সংক্ষিপ্ত সময়ে রায় ঘোষণার ঘটনা এটিই প্রথম।

বাগেরহাটের মোংলা উপজেলার মাকোড়ডোন গ্রামের আশ্রয় প্রকল্প এলাকায় পিতৃহীন সাত বছর বয়সী এক শিশু তার মামাবাড়িতে থেকে বড় হচ্ছিল। গত ৩ অক্টোবর বিকেলে ওই আশ্রয় প্রকল্পের পঞ্চাশোর্ধ প্রতিবেশি আব্দুল মান্নান সরদার তাকে বিস্কুট খাওয়ার প্রলোভন দিয়ে নিজের ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে। মামলার তদন্ত কর্মকর্তা মোংলা থানার এসআই বিশ্বজিত মুখার্জি ১১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেন।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি রণজিৎ কুমার মণ্ডল বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনে বলা আছে– কোনো ধর্ষণের ঘটনায় আসামি সঙ্গে সঙ্গে ধরা পড়লে ১৫ কার্যদিবসের মধ্যে বিচারকাজ সম্পন্ন করা যাবে। এই শিশু ধর্ষণের মামলাটি তারই প্রমাণ।

আরও পড়ুন:
বান্দরবানে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ২ তরুণ আটক
বিকৃতভাবে একাধিক দিন তিন শিশুর যৌন নিপীড়ন, প্রবীণ আটক
মেয়েটি বলছে একাধিকবার ধর্ষণ, ছেলেটি বলছে প্রেম!

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি
বাগেরহাটে তীব্র তাপদাহ, জনজীবনে স্থবিরতা
সিজারের সময় গৃহবধূর মৃত্যু, জীবিত নবজাতক
বিয়েতে রাজি না হওয়ায় বরের দুলাভাইকে হত্যা
X
Fresh