smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

শরীয়তপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ৮০ জেলে আটক

  শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৮ অক্টোবর ২০২০, ২১:৪৭
In Shariatpur, 70 fishermen were arrested for violating the ban on mother hilsa, rtv
শরীয়তপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় আটক জেলেরা
সরকারের পক্ষ থেকে সারাদেশে একযোগে মা ইলিশ ধরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে নিষেধাজ্ঞা অমান্য করেই নদীতে নামছে জেলেরা।

নিষেধাজ্ঞার আওতায় মৌসুমি জেলেদের মাছ ধরা থেকে বিরত রাখার জন্য শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীতে অভিযান চালায় নড়িয়া উপজেলা মৎস্য বিভাগ ও নৌপুলিশ। প্রতিদিন শরীয়তপুর জেলার জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ, গোসাইরহাট এলাকায় নিয়মিত অভিযান চালানো হয়। তবুও সুযোগ পেলেই নদীতে নেমে অবাধে মাছ ধরছেন এখানকার মৌসুমি জেলেরা। 

আজ রোববার ভোররাতে পদ্মা নদীতে অভিযান চালায় নড়িয়া উপজেলা মৎস্য বিভাগ ও সুরেশ্বর নৌ-পুলিশ ফাঁড়ি। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ৫০ হাজার মিটার কারেন্ট জাল, একটি স্পিডবোট ও ২০৯ কেজি মা ইলিশসহ ৪২ জন জেলে আটক করা হয়।

এর আগে গতকাল বিকেলে ভেদরগঞ্জ উপজেলার পদ্মা নদীতে অভিযান চালায় ভেদরগঞ্জ উপজেলা মৎস্য বিভাগ। এসময় ১৫ হাজার মিটার অবৈধ কারেন্টজালসহ ৩৮ জেলেকে আটক করা হয়। এর মধ্যে ২৮ জেলেকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং বাকিদেরকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন ভেদরগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা তানভির আল নাসিফ।

আজ নড়িয়ায় আটককৃত ৪২ জন জেলেকে এখন পর্যন্ত কোনও সাহায্য প্রদান করা হয়নি। তবে এদেরকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের কথা জানিয়েছেন উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোর্শেদুল ইসলাম।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির আল নাসিফ বলেন, সরকারের আদেশ অনুযায়ী আমরা প্রতিনিয়ত নদীতে অভিযান চালাচ্ছি। আমাদের এই অভিযান চলমান আছে এবং সরকারি সম্পদ রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।
জিএম/পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়