• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঝালকাঠিতে মা মাছ ধরার অপরাধে ৪ জনের জেল

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২০, ১৮:৩৭
4 jailed for fishing in Jhalokati, rtv news
মা ইলিশ মাছ ধরার অপরাধে আটক জেলেরা

ঝালকাঠির রাজাপুরের বিষখালী নদীতে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে চার জেলেকে আটক করেছে।

ইলিশ প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বিষখালি নদীতে ইলিশ শিকার অপরাধে চার জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শনিবার বিকেলে উপজেলার বড়ইয়া ইউনিয়নের চল্লিশকাহনিয়া ও উত্তর পালট এলাকায় অভিযান চালিয়ে এ দণ্ড দেন।

এ সময় ১২ হাজার মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলো, উপজেলার উত্তমপুর এলাকার আব্দুল বারেক ফরাজীর ছেলে মো. মিজানুর ফরাজী (২২), পার্শ্ববর্তী নলছিটি উপজেলার রাজাবাড়িয়া এলাকার মৃত সোবাহান সিকদারের ছেলে মো. জাকির সিকদার (৩৫), বৈশখীয়া এলাকার মো. ইদ্রিস হাওলাদারের ছেলে মো. রাজিব হাওলাদার (২০) ও ইউসুব আলী খানের ছেলে মো. নুরুল ইসলাম খান (২২)।

মৎস্য কর্মকর্তারা জানান, সরকারি নির্দেশ অমান্য করে উপজেলার বড়ইয়া ইউনিয়নের চল্লিশ কাহনিয়া ও উত্তর পালট এলাকাসংলগ্ন বিষখালি নদীতে ইলিশ মাছ ধরার সময় অভিযান চালিয়ে পাঁচ জেলেকে আটক হয়। চারজনকে এক বছর করে জেল দিয়ে রাব্বি নামে এক জেলেকে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক অনুজা মণ্ডল বলেন, আইন অমান্য করায় চার জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। একজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে। মা ইলিশ রক্ষায় এ অভিযান অব্যাহত রয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
‘এখন আমার কি হবে, মনুরে লইয়া কোন পথে যামু’
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
‘এক বন্ধুকে খুশি করতে অন্যের বিরাগভাজন হতে পারি না’
X
Fresh