• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শরীয়তপুরে মা ইলিশ ধরায় ৮০ জেলে আটক

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২০, ১২:১৩
were caught, for catching hilsa, rtv news, rtv news
নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় আটক জেলেরা

সরকারের পক্ষ থেকে সারাদেশে একযোগে মা ইলিশ ধরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে নিষেধাজ্ঞা অমান্য করেই নদীতে নামছে জেলেরা।

নিষেধাজ্ঞার সময় জেলেদের মাছ ধরা থেকে বিরত রাখার জন্য শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীতে অভিযান চালায় উপজেলা মৎস্য বিভাগ ও নৌ-পুলিশ। প্রতিদিন শরীয়তপুর জেলার জাজিরা নড়িয়া ভেদরগঞ্জ গোসাইরহাট এলাকায় নিয়মিত অভিযান চালানো হচ্ছে। তবুও সুযোগ পেলেই নদীতে নেমে অবাধে মাছ ধরছেন এখানকার জেলে ও মৌসুমী জেলেরা।

রোববার ভোরে পদ্মা নদীতে অভিযান চালায় নড়িয়া উপজেলা মৎস্য বিভাগ ও সুরেশ্বর নৌ-পুলিশ ফাঁড়ি। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ৫০ হাজার মিটার কারেন্ট জাল, একটি স্পিডবোর্ড ও ২০৯ কেজি মা ইলিশসহ ৪২ জন জেলেকে আটক করা হয়।

এর আগে গতকাল বিকেলে ভেদরগঞ্জ উপজেলার পদ্মা নদীতে অভিযান চালায় ভেদরগঞ্জ উপজেলা মৎস্য বিভাগ। এ সময় ১৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ ৩৮ জেলেকে আটক করা হয়।

এর মধ্যে ২৮ জেলেকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং বাকিদেরকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন ভেদরগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা তানভীর আল নাসিফ।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির আল নাসিফ বলেন, সরকারের আদেশ অনুযায়ী আমরা প্রতিনিয়ত নদীতে অভিযান চালাচ্ছি। আমাদের এই অভিযান সরকারি সম্পদ রক্ষায় অব্যাহত থাকবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড 
জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু
জেলিফিশে বেকায়দায় জেলেরা
পাবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা, স্বামী আটক
X
Fresh