• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইসির মামলায় একমাত্র আসামি নিক্সন চৌধুরী (ভিডিও)

আরটিভি নিউজ রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০২০, ১৬:৪৫

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুরের ভাঙ্গায় নির্বাচন কমিশনের (ইসি) করা মামলায় ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীকে একমাত্র আসামি করা হয়েছে। বৃহস্পতিবার ইসি কার্যালয়ে এ তথ্য জানান ইসি সচিব মোহাম্মদ আলমগীর।

তিনি জানান, নির্বাচন কমিশনের অনুমোদন সাপেক্ষে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মামলাটি দায়ের করেছেন। নির্বাচনী আচরণ বিধিমালা অনুযায়ী স্থানীয় সরকার নির্বাচন চলাকালে সংসদ সদস্য নির্বাচনী এলাকায় যেতে পারবেন না নিক্সন চৌধুরী।

ইসি সচিব বলেন, তবে তিনি যদি ভোটার হন, তাহলে নিজ ভোটকেন্দ্রে ভোট দিতে যেতে পারবেন। এর বাইরে নির্বাচনী এলাকায় যেতে পারেন না। এর পাশাপাশি তিনি ম্যাজিস্ট্রেট নিয়োগ নিয়ে জেলা প্রশাসককে হুমকি দিয়েছেন, নির্বাচন পরিচালনার কাজে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে খারাপ আচরণ করেছেন। এসব অভিযোগে সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মামলার ধারাগুলো এখনই বলতে না পারলেও মামলায় অভিযোগ প্রমাণ হলে নিক্সন চৌধুরীর আর্থিক দণ্ডসহ পাঁচ-সাত বছরের কারাদণ্ড হতে পারে বলে জানান ইসি সচিব মোহাম্মদ আলমগীর। তিনি বলেন, নির্বাচনের সময় আরও যারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন, তাদের সংশ্লিষ্ট কর্মকর্তারা চেনেন না বলে মামলায় শুধু নিক্সন চৌধুরীকে আসামি করা হয়েছে।