smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

নিজের সাহসিকতায় বাল্যবিবাহ থেকে মুক্তি পেলো রাত্রি

  টঙ্গী প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৩ অক্টোবর ২০২০, ২৩:৪০
নিজের সাহসিকতায় বাল্যবিবাহ থেকে মুক্তি পেলো রাত্রি
ফাইল ছবি
গাজীপুরের টঙ্গী পূর্ব থানার দত্তপাড়া এলাকার সদ্য এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া বিলকিস আক্তার রাত্রি মুক্তি পেলো বাল্যবিবাহ থেকে। 

প্রথমে ওই কিশোরী গোপনে বাবার মুঠো ফোন দিয়ে ৯৯৯ তে বিষয়টি অবগত করে। পুলিশ তদন্তের স্বার্থে ওই মুঠোফোনের নাম্বারে যোগাযোগ করলে, বিলকিস আক্তার রাত্রির বাবা পুলিশের উপস্থিতি টের পেয়ে মুঠোফোনটি বন্ধ করে রাখে। পরে গায়ে হলুদের আসর থেকে পালিয়ে ওই কিশোরী আইনের আশ্রয় নেয়ার জন্য টঙ্গী পূর্ব থানার দ্বারস্থ হয়।

এসময় আরটিভির বহুল প্রচারিত "সর্বজয়া কিশোরী" অনুষ্ঠানের একজন দায়িত্বপ্রাপ্ত গণমাধ্যম কর্মীর সহযোগিতায় সে টঙ্গী পূর্ব থানার নারী সহায়তা কেন্দ্রের পুলিশ কর্মকর্তাকে বিষয়টি অবগত করে। পরে পুলিশ রাত্রির পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে থানায় ডেকে এনে ১৮ বছর পূর্ণ হওয়ার আগে রাত্রিকে বিয়ে না দেয়ার জন্য পরামর্শ দেন এবং নিয়ম অনুযায়ী মুচলেকা রেখে রাত্রির মায়ের জিম্মায় তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। 

এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার উপ-পরিদর্শক মো. সজল জানান- মেয়েটি প্রথমে ৯৯৯ তে কল দিয়ে বাল্যবিবাহের বিষয়টি অবগত করলে পুলিশ তদন্তে যায়। কিন্তু ওই নাম্বারে যোগাযোগ করা হলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়। পরে আনুমানিক সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওই কিশোরী থানায় আসে এবং বাল্যবিবাহের বিষয়টি আমাকে অবগত করে। তারপর আমি তার পরিবারের সাথে যোগাযোগ করে টঙ্গী পূর্ব থানায় উপস্থিত হওয়ার জন্য বলি এবং ১৮ বছর পূর্ণ হওয়ার আগ পর্যন্ত রাত্রিকে বিয়ে না দেয়ার জন্য পরামর্শ দেই।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়