Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২০, ২০:১৭
আপডেট : ১৩ অক্টোবর ২০২০, ২০:২৭

সরকারের ফাঁসির সিদ্ধান্তটা ভুল: জাফরুল্লাহ

The government's, decision to hang, rtv news
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী

সরকার প্রতিটি ক্ষেত্রেই ভুল করছে। ফাঁসির সিদ্ধান্তটাও অত্যন্ত ভুল। এর চেয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা করুন। বললেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আজ মঙ্গলবার জাতীয় স্মরণ মঞ্চের উদ্যোগে মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল স্মরণে নাগরিক শোকসভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠা করুন। ন্যায়বিচার কোনও কঠিন কাজ না। ন্যায়বিচার প্রতিষ্ঠা করলে ১৫ বা ৭ দিনের মধ্যেই যারা ধর্ষক তাদের ৮০ শতাংশ হচ্ছে ধরা পড়ে যাবে। তাদের বিরুদ্ধে চার্জশিট গঠন করে বিচার করুন। আর যারা ধরা পড়বে না, তাদের জন্য আলাদা মামলা করুন। তাহলে দেখবেন দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে।

জাফরুল্লাহ বলেন, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ফাঁসি। কতো দ্রুত একটা আইন করে ফেললো সরকার। কিন্তু এটা শুধু ড্রাইভেশন। এটা পথকে অন্য দিকে ঘুরিয়ে নিয়ে যাওয়া। আসলে এর প্রতিকার কী?

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ভালো কাজও করেছেন। তবে একটি মধ্যবর্তী নির্বাচন দিয়ে দেখেন। আর জনগণের কাছে গিয়ে বলবেন-আমি ফাঁসি এনেছি। এই ফাঁসির পক্ষে জনগণ ভোট দেয় তাহলে মনে করবো আমরা ভুল ছিলাম।

সংগঠনের সহ-সভাপতি লায়ন আলামীনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল হাই শিকদার, মুক্তিযোদ্ধা দলের সভাপতি উলফাত আজিজ ও সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

আরও পড়ুন:

ধর্ষকদের পশু বললেন প্রধানমন্ত্রী

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে গেজেট প্রকাশ

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধানের অধ্যাদেশ আজ (ভিডিও)

জেবি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS