• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নির্মাণের এক মাসের মধ্যেই ভেঙে পড়লো কালভার্ট  

পঞ্চগড় সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২০, ১৮:২৯
নির্মাণের এক মাসের মধ্যেই ভেঙে পড়লো কালভার্ট  
নির্মাণের এক মাসের মধ্যেই ভেঙে পড়লো কালভার্ট  

পঞ্চগড় সদর উপজেলা অমরখানা ইউনিয়নে নির্মাণের এক মাসের মধ্যে ভেঙে পড়েছে কালভার্ট। এতে ভোগান্তি পড়েছে ওই এলাকার সাধারণ মানুষ ও পথচারীরা।

আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে জেলার সদর উপজেলাধীন অমরখানা ইউনিয়নের বড় কামাত এলাকায় গিয়ে এমন চিত্র দেখা গেছে।

গেল এক মাস আগে অমরখানা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফজলুল হক এলজিএসপি প্রকল্পের-৩ অর্থায়নে বড় কামাত এলাকার তসিরের বাড়ির সামনে কাঁচা সড়কে এ কালভার্টটি নির্মাণ করেন। গত ২০১৮-১৯ অর্থ বছরের এলজিএসপি প্রকল্পের ১ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে নির্মাণ হয় কালভার্টটি। গেল ১১ অক্টোবর (রোববার) বিকেলে একটি ইটবোঝাই ট্রাক কালভার্টের ওপর উঠা মাত্র সেটার এক অংশ ভেঙে পড়ে যায়। অভিযোগ ওঠে, কালভার্টটি অপরিকল্পিত ভাবে ও নিম্নমানের সিমেন্ট, বালি, পাথর ও রড ব্যবহার করে নির্মাণ করা হয়েছে। দেড় লাখ টাকা বরাদ্দ দেয়া হলেও সেখানে ওই ইউপি সদস্য কয়েক হাজার টাকা খরচ করে দায়সারা কাজ করে এখন বিল উত্তোলনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে ঘুরছেন।

স্থানীয় ও পথচারীরা জানান, ইউপি সদস্য ফজলুল হক অল্প খরচে নাম মাত্র কালভার্টটি তৈরি করেছেন নিম্নমানে সামগ্রী দিয়ে। এর জন্য এক মাসের মাথায় ভেঙে পড়েছে এটি। এতে সাধারণ মানুষদের পড়তে হচ্ছে ভোগান্তিতে।

এ বিষয়ে ইউপি সদস্য ফজলুল হক জানান, ইঞ্জিনিয়ারের পরিকল্পনা অনুযায়ী আমি কাজটি করেছি।

১নং অমখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরজ্জামান নুরু জানান, কালভার্ট ভাঙার খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।
এদিকে পঞ্চগড় এলজিআরডি প্রকৌশলী আতাউর রহমান জানান, এলজিএসপি-৩ কাজ আমাদের আন্ডারে নয়, তবে এই প্রজেক্ট বাস্তবায়নের সকল দায়িত্ব ইউনিয়ন পরিষদের। আমরা শুধু নকশা ও কাজের প্লান তৈরি করে দেই তারা সে অনুযায়ী কাজ করেন।

তিনি আরও বলেন, কালভার্ট ভাঙার খবরটি আমার কাছে এসেছে, আমি বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুয়াকাটায় কালভার্ট ও খাল দখল করে স্থাপনা নির্মাণ
কালভার্টের নিচ থেকে উদ্ধার হওয়া সেই নবজাতক আর নেই
কালভার্টের নিচ থেকে পলিথিনে মোড়ানো নবজাতক উদ্ধার
X
Fresh