• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

প্রতিদিন ৩ ঘণ্টা ইন্টারনেট ও ডিশ লাইন বন্ধের হুঁশিয়ারি

আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২০, ১৭:৩১
internet,
ইন্টারনেট ও ডিশ লাইন বন্ধের হুঁশিয়ারি

প্রতিদিন তিন ঘণ্টা করে ইন্টারনেট ও ডিশ লাইন বন্ধ রাখার হুঁশিয়ারি দিয়েছে এসব সেবাদাতা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। বিকল্প ব্যবস্থা না করেই রাজধানীতে ঝুলন্ত তার অপসারণ অব্যাহত রাখায় তারা এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন। আগামী ১৭ অক্টোবরের মধ্যে চলমান সমস্যা সমাধান না করা হলে, পরদিন ১৮ অক্টোবর থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশে ইন্টারনেট ও কেবল টিভি সেবা বন্ধের কথা জানান তারা।

আজ সোমবার (১২ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি দিয়ে ৫ দফা দাবি তুলে ধরেন তারা।

আরও পড়ুনঃ

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি, যুবক গ্রেপ্তার
৫ দিনে ৯০ লাখ মানুষের করোনা টেস্ট করবে চীন

রাজধানীর সৌন্দর্য বৃদ্ধি ও ফুটপাতে পথচারীদের চলাচলে ঝুঁকি এড়াতে গেল ১ অক্টোবর থেকে ঝুলন্ত তার অপসারণ শুরু করেছে ঢাকার দুই সিটি করপোরেশন। এতে করোনাকালে নিরবচ্ছিন্ন ইন্টারনেট ও টেলিভিশন সেবা থেকে বঞ্চিত হচ্ছে কয়েক লাখ গ্রাহক। সেবাদাতারা বলছে, চলমান অভিযানে শুধু দক্ষিণ সিটি করপোরেশনে এলাকাতেই তার বাবদ ২০ কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করেন, বিকল্প ব্যবস্থা না করেই সিটি করপোরেশন এক তরফাভাবে তার অপসারণ করছে। স্থায়ী কেবল ব্যবস্থার বিষয়ে কোনো পদক্ষেপ না নিয়ে আইএসপি প্রতিষ্ঠানের জন্য উল্টো ২৫ লাখ টাকা বাৎসরিক নিবন্ধন ফি নির্ধারণ করেছে; যা অযৌক্তিক। সমস্যার যৌক্তিক সমাধানে সিটি করপোরেশনকে ১ টি তদন্ত কমিটি গঠনেরও পরামর্শ দেন তারা।

সমস্যা সমাধানের পাশাপাশি বাসাবাড়িতে ইন্টারনেট ও ডিশ সেবার মূল্য নির্ধারণসহ পাঁচ দফা দাবি তুলে ধরেন কেবল টিভি ও ইন্টারনেট সেবাদাতারা।

দাবিগুলো:

১. লাস্ট মাইল কেবলের স্থায়ী সমাধান না করা পর্যন্ত কোনো ঝুলন্ত তার অপসারণ করা যাবে না।

২. আইএসপিএবি, কোয়াব, বিটিআরসি, এনটিটিএন এবং সিটি করপোরেশন সমন্বয়ে লাস্ট মাইল কেবল স্থাপন করা হয়েছে কি-না তা নিশ্চিতকরণে একটি কমিটির মাধ্যমে সরেজমিনে তদন্তের ব্যবস্থা করতে হবে।

৩. সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃক বাসা-বাড়ি ও ব্যাংকসহ সকল পর্যায়ে ইন্টারনেট ও ক্যাবল টিভি সেবার মূল্য নির্ধারণ করতে হবে।

৪. গ্রাহক পর্যায়ে ইন্টারনেট ও ক্যাবল টিভি সেবা স্বল্পমূল্যে দেয়ার লক্ষ্যে এনটিটিএন'র মূল্য সরকার কর্তৃক নির্ধারণ করতে হবে।

৫. গ্রাহক পর্যায়ে নিরবচ্ছিন্ন সেবা প্রদানে নিশ্চয়তার পক্ষে এনটিটিএনগুলোর সার্বিক সক্ষমতা আছে কি-না তা যাচাইয়ের ব্যবস্থা করতে হবে।

কেএফ/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস’
‘আ.লীগ সরকার সরকারিভাবে ইফতার বন্ধ করেছে’
গণবিজ্ঞপ্তির আগেই বদলির প্রজ্ঞাপনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন
‘দেশকে ভালোবাসতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে’ 
X
Fresh