logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

নারায়ণগঞ্জে শিশু হত্যার  দায়ে একজনের মৃত্যুদণ্ড

One sentenced, to death for killing a child, rtv news
আদালত
নারায়ণগঞ্জের বন্দর এলাকায় সাত বছরের শিশু আকিব হত্যা মামলার আসামি রতনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শাহিন উদ্দিন এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রতন কুমিল্লার মেঘনা থানার মির্জানগর এলাকার মৃত জজ মিয়ার ছেলে। তিনি নারায়ণগঞ্জের বন্দর উপজেলার একরামপুর ইস্পাহানি এলাকার রাজ্জাক মিয়ার বাড়ির ভাড়াটিয়া।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৩ নভেম্বর বাড়ির পাশে খেলতে গিয়ে নিখোঁজ হয় শিশু আকিব। রাতে ফোন করে ২০ হাজার টাকা মুক্তিপণ চায় অপহরণকারীরা।   মুক্তিপণের টাকা দেয়ার পরও অপহরণকারীরা শিশু আকিবকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়নি।

আরও পড়ুন: 
সাভারে দুই তরুণীকে গণধর্ষণের এক মাস পর ভিডিও ভাইরাল
কিশোরী অন্তঃসত্ত্বা হতেই টালবাহানা শুরু বাবুর
হবিগঞ্জে মাদরাসাছাত্রীকে একাধিকবার ধর্ষণ

এর চারদিন পর বন্দরের জাকির শাহ মাজারের পেছনের ডোবা থেকে  আকিবের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিশুটির বাবা জামাল মিয়া বাদী হয়ে বন্দর থানায় একটি অপহরণ ও হত্যা মামলা দায়ের করেন।

সেই মামলায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আজ বুধবার এ রায় দেন।  নারী ও শিশু ট্রাইব্যুনালের বিশেষ পিপি রকিব উদ্দিন আরটিভি নিউজকে জানান, একটি শিশুকে অপহরণ করে ২০ হাজার টাকা মুক্তিপণ নেয়ার পরও তাকে হত্যা করা হয়। এই মামলার প্রধান আসামি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। আদালত ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামিকে ফাঁসির আদেশ দেন। ছেলে হত্যার রায়ে সন্তুষ্ট শিশু আকিবের বাবা দ্রুত রায় কার্যকরের দাবি জানান।

জেবি

RTVPLUS