logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২০, ১১:৫২
আপডেট : ০৭ অক্টোবর ২০২০, ১৫:২১

রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন

Deploy law enforcement to control the situation in the Rohingya camps
রোহিঙ্গা ক্যাম্প (ফাইল ছবি)

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, এপিবিএন সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। তবে রোহিঙ্গাদের মধ্যে আতঙ্কিত অনেকে সংঘর্ষিত ক্যাম্প এলাকা ছেড়ে অন্য ক্যাম্পে অবস্থান নিয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় কুতুপালং ক্যাম্প-১ এ রোহিঙ্গাদের দু’গ্রুপ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ৪ জনের মরদেহ রাতে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। সংঘর্ষের ঘটনায় আনসার সদস্যসহ আহত ১৫ জনকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছুদ্দৌজা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুতুপালং ক্যাম্পে নতুন ও পুরোনো রোহিঙ্গাদের মধ্যে গত কয়েকদিন ধরে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। তারই ধারাবাহিকতায় গত ৪, ৫ ও ৬ অক্টোবর ৭ জন রোহিঙ্গা খুন হয়েছে। মঙ্গলবার সকালে র‌্যাব অভিযান চালিয়ে ৯ জন রোহিঙ্গা ডাকাতকে অস্ত্র ও গুলিসহ আটক করা হয়। ঘটনাস্থলে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, এপিবিএন সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাজ করছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, রোহিঙ্গা দুই সন্ত্রাসী গ্রুপের সংঘর্ষের ঘটনায় রাতে ৪ জনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এরমধ্যে একজনের গলাকাটা ও অপর তিনজন গুলিবিদ্ধ।পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনার পর পরই রোহিঙ্গা ক্যাম্পে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পি

RTV Drama
RTVPLUS