• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রী ঘরে বসে থাকলে প্রবাসী সমস্যার সমাধান হবে না: জাফরুল্লাহ

আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২০, ১৬:১৯
Expatriate problems, will not be solved, rtv news
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লা চৌধুরী

প্রবাসীদের সমস্যা সমাধানে সরকারি আমলা বা মন্ত্রীদের পাঠিয়ে কিছু হবে না। তারাতো বিদেশে গিয়ে লাটসাহেব হয়ে যান। তাদের কাছে সমস্যার সমাধান আশা করা যায় না। এ ব্যাপারে অগ্রণী ভূমিকা প্রধানমন্ত্রীকেই নিতে হবে।

শেখ হাসিনা সেখোনে গেলে সৌজন্যবোধ এবং তার সম্মানে ও শিষ্টাচারে এ সমস্যার সমাধান হয়ে যাবে। আমাদের প্রবাসীদের সম্মান দেখানো হবে। বললেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লা চৌধুরী।

আজ মঙ্গলবার গণস্বাস্থ্য নগর হাসপাতালে সৌদি আরব, মধ্যপ্রাচ্য, মালয়েশিয়া ও ইউরোপসহ প্রবাসে বাংলাদেশি শ্রমিকদের কর্মস্থলে আকামা, ভিসা সমস্যা সমাধানে করণীয় শীর্ষক এক সভায় তিনি এসব কথা বলেন।

প্রবাসীরা বাংলাদেশের উন্নয়নের ভিত্তি গড়েছেন দাবি করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, তাদের প্রতি আমরা যে ব্যবহার করেছি তা উদ্বেগের। তাদের ওপর পুলিশের লাঠিচার্জ জঘন্য অপরাধ। তাদের প্রতি এমন ব্যবহারের পরিবর্তে সরকারের উচিত প্রত্যেক প্রবাসীকে সরকারি অর্থে হোটেলে রাখা। তারপর সরকারের দায়িত্ব হবে আকামা সমস্যা ও প্রবাসীদের ভিসা সমস্যার সমাধান করা হয়।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, সৌদি বাদশার সঙ্গে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখা করা উচিত। আমাদের সমস্যাগুলো তাদের বুজিয়ে বলা উচিত। প্রধানমন্ত্রী মুসলিম রাষ্ট্রের একমাত্র নারীনেত্রী। তার একটা গুরুত্ব আছে। ফোনালাপে এ সমস্যার সমাধান হবে না।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় এ সময় অন্যদের মধ্যে কথা বলেন, চট্টগ্রামের সৌদি প্রবাসী জয়নাল আবেদিন বাকের।

জেবি/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
বুধবার থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, সই হচ্ছে পাঁচ চুক্তি
সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী
X
Fresh