logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

রিফাত হত্যা: অপ্রাপ্ত বয়স্ক আসামিদের বিরুদ্ধে যুক্তিতর্ক শেষ (ভিডিও)

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজ মঙ্গলবার যুক্তিতর্ক শেষ করেছেন। আসামিদের উপস্থিতিতে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমানের আদালতে এ যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়।

গতকাল সোমবার এবং আজ মঙ্গলবার আসামিদের বিপক্ষে যুক্তি উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী জেলা নারী ও শিশু আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. মোস্তাফিজুর রহমান বাবুল।

রাষ্ট্রপক্ষ ১৬৪ ধারায় আদালতে দেয়া আসামিদের জবানবন্দির পর্যালোচনামূলক বক্তব্য এবং হত্যাকাণ্ডের সঙ্গে আসামির সম্পৃক্ততা প্রমাণের চেষ্টা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মোস্তাফিজুর রহমান বাবুল জানিয়েছেন, রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির যুক্তিতর্ক চলছে। তিনি রাষ্ট্রপক্ষে যুক্তি উপস্থাপন করেছেন, আগামীকাল থেকে আসামিপক্ষের যুক্তিতর্ক শুরু হবে।

আগামী ৯ অথবা ১০ কার্যদিবসের মধ্যে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন। এরপর আদালত এ মামলার রায়ের তারিখ নির্ধারণ করবেন।

গত বছরের ২৬ জুন রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়েছে। মামলার গত বছরের এক সেপ্টেম্বর চার্জশিট দেয়া হয়। যেখানে বয়স্ক ১০ জন ও অপ্রাপ্ত বয়স্ক ১৪ জনকে দায়ী করে চার্শশিট দেয়া হয়েছে। অপ্রাপ্ত বয়স্ক আসামিরা হচ্ছে, রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজী (১৭), রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), আবু আবদুল্লাহ ওরফে রায়হান (১৬), ওলিউল্লাহ ওরফে অলি (১৬), জয় চন্দ্র সরকার ওরফে চন্দন (১৭), মো. নাইম (১৭), তানভীর হোসেন (১৭), নাজমুল হাসান (১৪), রাকিবুল হাসান নিয়ামত (১৫), সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭), প্রিন্স মোল্লা (১৫), রাতুল শিকদার জয় (১৬) ও আরিয়ান হোসেন শ্রাবণ (১৬)।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর বহুল আলোচিত এ মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় ঘোষণা করেন আদালত। রায়ে নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মামলায় চারজনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

জেবি

RTV Drama
RTVPLUS