• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

শাহবাগে ধর্ষকদের বিচারের দাবিতে জমায়েত শুরু (ভিডিও)

আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২০, ১৩:১৬

ধর্ষণবিরোধী জমায়েত শুরু হয়েছে রাজধানীর শাহবাগে। ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’ এই ব্যানারে আজ মঙ্গলবার দুপুর থেকে এই জমায়েত হতে শুরু করে।

এই গণজমায়েতে যোগ দিয়েছে ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টসহ প্রগতিশীল বিভিন্ন ছাত্র সংগঠনের কর্মী, লেখক-কবি ও ব্লগাররা।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী কিছুক্ষণের মধ্যে একটি কালো পতাকা মিছিল শাহবাগ মোড় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রা শুরু করবে।

শাহবাগের জমায়েতে আন্দোলনকারীরা ‘আমার মাটি আমার মা, ধর্ষকদের হবে না’, ‘ যে রাষ্ট্র ধর্ষককে পুষে, সে রাষ্ট্র মানিনা’ সহ বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন।

ধর্ষণবিরোধী আন্দোলনকারীরা জানান, আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে তাদের গণজমায়েত হওয়ার কথা ছিলো। কিন্তু বৃষ্টির কারণে কিছুটা দেরিতে এই ধর্ষণবিরোধী জমায়েত শুরু হয়েছে।

ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সভাপতি জহুর লাল রায় গণমাধ্যমকে বলেন, আমাদের কর্মীদের বৃষ্টির কারণে পৌঁছতে একটু দেরি হয়েছে। বৃষ্টি কমে যাওয়ায় এরই মধ্যে জমায়েত শুরু হয়েছে। কিছুক্ষণের মধ্যেই আমরা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রা শুরু করব।

গতকাল সোমবার সকাল থেকেই শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সংঘটিত ধর্ষণের ঘটনার প্রতিবাদে ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অবস্থান নিয়ে প্রতিবাদে মুখর হয়ে উঠে।

সেখান থেকেই ‘স্বরাষ্ট্রমন্ত্রীর সব জায়গায় ধর্ষণ হয়’ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান তারা। সেইসঙ্গে দ্রুততম সময়ের মধ্যে ধর্ষকদের বিচারের দাবি জানান।

এরপর সন্ধ্যায় তারা আজ মঙ্গলবার আবার গণজমায়েত হওয়া ও প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিলের কর্মসূচি দেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধর্ষণ মামলায় স্থায়ী জামিন পেলেন সেই মুশতাক
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
X
Fresh