• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঢাবি শিক্ষার্থী শুভ'র মায়ের আহাজারি, খুনিদের গ্রেপ্তার চান

স্টাফ রিপোর্টার, লালমনিরহাট

  ০৪ অক্টোবর ২০২০, ১৭:৩২
Shubhar family press conference
শুভর পরিবারের সংবাদ সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ (২৮) হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার পরিবার। সংবাদ সম্মেলনে তারা ছেলে হত্যার সুষ্ঠু বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

রোববার (৪ অক্টোবর) বেলা ১২টায় লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবে খুনিদের দ্রুত গ্রেপ্তার দাবি করে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন নিহত শুভ'র মা নুর জাহান হক।

এর পূর্বে বৃহস্পতিবার (২৪সেপ্টেম্বর) রাত নয়টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ। নিহত জাকারিয়া বিন হক শুভ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম (এমসি মোড়) এলাকার মৃত আব্দুল হকের ছেলে। ওয়ালটনের মোবাইল সেক্টরের টেরিটরি সেলস ম্যানেজারের দায়িত্বে ছিলেন তিনি। চাকরির সুবাদে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে শ্বশুরালয়ের পাশে ভাড়া বাসায় বসবাস করতেন তিনি।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন নিহত শুভ'র মা নুরজাহান হক। তিনি বলেন, শুভ ৯ মাস আগে ঢাকাস্থ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রভাষক শেহনীলা নাজের সাথে বিয়ে হয়। ঢাকা রেসিডিয়েনশিয়াল কলেজের উপাধ্যক্ষ আছমা বেগম শুভ'র শ্বাশুড়ি। বিয়ের পর থেকে স্ত্রী ও শ্বাশুড়ির চাপে শুভ পরিবারের সাথে যোগাযোগ কমিয়ে দেয়। মাঝে মধ্যে মোবাইলে কথা হলেও শুভ'র মাঝে আতংক মনে হতো। স্ত্রী ও শ্বাশুড়ির আচরণে ক্ষুব্ধ ছিল শুভ। কিন্তু প্রেম করে বিয়ে করায় পরিবারকে স্ত্রী এবং শ্বাশুড়ির অত্যাচারের বিষয়টি জোর দিয়ে বলতে পারেনি।

সংবাদ সম্মেলনে শুভ'র মা বলেন, শুভ অফিসে গেলে বাহিরে বিভিন্ন জনের সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে শুভ'র স্ত্রী শেহনীলা নাজ। যার প্রতিবাদ করতো শুভ। এটাই কাল হয়ে দাঁড়ায় শুভ'র জন্য। এতে ক্ষিপ্ত হয়ে ২৫ সেপ্টেম্বর বিকেলে স্ত্রী ও শ্বাশুড়ি মিলে পরিকল্পিতভাবে শুভকে হত্যা করে আত্মহত্যার নাটক সাজায়। মৃত্যুর কয়েক ঘণ্টা পরে পরিবার ও পুলিশকে খবর দিলে রাতে মোহাম্মদপুন থানা পুলিশ বাসা থেকে শুভ'র মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। মরদেহ মর্গে নিতেও বাঁধা দেয়ার চেষ্টা করে বলেও সংবাদ সম্মেলনে দাবি করেন তিনি।

এ ঘটনায় নিহত শুভ'র বড়বোন হাসিনা নাজনিন বিনতে হক বাদি হয়ে শুক্রবার (২৬ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মোহাম্মদপুর থানায় নিহত শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার ৯ দিনেও পুলিশ আসামিদের গ্রেপ্তার করতে পারেনি বলেও সংবাদ সম্মেলনে দাবি করেন নিহত শুভ'র মা নুরজাহান হক।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নিহত শুভ'র মামি কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ রাজিয়া মোস্তফা, শুভ'র বোন হাসিনা ইয়াসমিন বিনতে হক, মামলার বাদী হাসিনা নাজনিন বিনতে হক। এ দিকে শুভ'র হত্যার বিচার দাবি করে গ্রামের বাড়িতে, লালমনিরহাট শহরে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে একাধিকবার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে নিহত শুভ'র বন্ধু বান্ধব, আত্নীয় স্বজন, পরিবার ও গ্রামবাসী।

জিএম/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে ছাদ থেকে লাফিয়ে স্কুলছাত্রের আত্মহত্যা  
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
X
Fresh