• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম (ভিডিও)

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ অক্টোবর ২০২০, ১১:৫৭

দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে কমতে শুরু করেছে ভারত থেকে আমদানিকৃত এবং দেশি পেঁয়াজের দাম।

এক সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে কেজি প্রতি ১০ টাকা কমে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকায় এবং দেশি পেঁয়াজ ১৮ টাকা কমে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭২ টাকায়।

গেলো সপ্তাহে ভারতীয় পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হয়েছে ৮০ টাকায় এবং দেশীয় পেঁয়াজ বিক্রি হয়েছে কেজি প্রতি ৯০ টাকা দরে।

দাম কমার কারণ হিসেবে হিলি বাজারের ব্যবসায়ীরা জানান, ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার পর থেকে হিলি বাজারে পেঁয়াজের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। এ অবস্থায় পেঁয়াজ বিক্রি করতে ক্রেতাদের প্রশ্নের মুখে পরতে হচ্ছিলো। এখন হিলি বাজারে দেশি পেঁয়াজের সরবরাহ বৃদ্ধি পেয়েছে। তবে বাজারে ক্রেতা অনেকটাই কমে গেছে। আমরা পায় অলস সময় পার করছি। যার জন্য পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

তারা আরও জানান, অপরদিকে ভারত থেকে টেন্ডার হওয়া পেঁয়াজ আসার কথা শুনা যাচ্ছে। যদি পেঁয়াজ হিলি স্থলবন্দর দিয়ে প্রবেশ করে তবে আরও দাম কমে যাবে।

এদিকে পেঁয়াজ কিনতে আসা কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বললে তারা জানান, গত সপ্তাহের থেকে আজ কিছুটা পেঁয়াজের দাম কমেছে। যদি ৩০ থেকে ৪০ টাকার মধ্যে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হতো তবে আমাদের সাধারণ জনগণের জন্য অনেকটাই সুবিধা হতো।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বর্ণের দাম আরও কমলো
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
দেশের বাজারে আরও কমলো স্বর্ণের দাম 
গরমে এসি ও ফ্যানের বাজারে আগুন
X
Fresh