smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

ফুলবাড়ীতে রাতের আধাঁরে বাঁধ কেটে দিলো দুর্বৃত্তরা

  কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০১ অক্টোবর ২০২০, ১৮:৪৮ | আপডেট : ০১ অক্টোবর ২০২০, ১৯:৩৭
The miscreants cut, the dam at Phulbari, rtv news
কুড়িগ্রামের ফুলবাড়ীতে রাতের আধাঁরে কেটে ফেলা হলো বাঁধ
কুড়িগ্রামের ফুলবাড়ীতে রাতের আধাঁরে ধরলা নদীর প্রটেকশন (ওয়াবদা) বাঁধটি দুর্বৃত্তরা কেটে দেয়ায় কয়েক গ্রামের ২০ হাজার মানুষ যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে।

এ নিয়ে এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে। উপজেলার পূর্বধনিরাম এলাকার স্লুইস গেটের একটু পশ্চিমে ছাটকুঠি এলাকায় দুর্বৃত্তরা গেলো সোমবার গভীর রাতে ওয়াবদা বাঁধটি কেটে দেয়। নিমিষেই প্রায় একশ’ মিটার ওয়াপদা বাঁধটি ভেঙে গিয়ে গভীর গর্তে পরিণত হয়। শুধু বাঁধ নয়, বাঁধের সঙ্গে বড়ভিটাগামী সংযোগ সড়কটিও স্রোতের টানে ভেঙে যায়। এখানে স্থাপিত একটি সেতুও সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

ওই এলাকার পূর্ব ধনিবাম ও পশ্চিম ধনিবার এখন সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন। অন্যদিকে ওই এলাকার বাঘ খাওয়ার চর, পূর্ব ধনিরাম আবাসন প্রকল্প, গেটের বাজার, সাহেব বাজার, ব্যাপারীটারী, ঘাটিয়ালটারী, ঘোঘারকুঠি, ছাটকুটি ও হাজির বাজারের প্রায় ২০ হাজার মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এলাকাবাসী জানায়, গেলো সোমবার গভীর রাতে দুর্বৃত্তরা নিজেদের স্বার্থে বাঁধটি কেটে দেয়। পরের দিন সকালে তারা এসে দেখেন প্রচণ্ড বেগে বন্যার পানি প্রবাহিত হচ্ছে সেখান দিয়ে। স্থানীয় জহুরুল হক, রহমত আলী, মজিবর রহমান ও রাকিবুল হাসান জানান, এর আগেও একই এলাকায় তিন থেকে চারবার ওয়াপদা বাঁধটি কেটে দেয়া হয়েছিল। এবারও কেটে দেয়া হলো। বৃষ্টির পানি বা বন্যার পানি বের হওয়ার জন্য পাশেই স্লুইস গেট রয়েছে। সেটি দিয়ে নিয়মিত পানি বের হচ্ছে তার পরেও কেন বাঁধটি কেটে দেয়া হলো জানেন না ভুক্তভোগীরা।

খোঁজ নিয়ে জানা যায়, বাঁধের ভেতর চাষ করা চলতি মৌসুমের আমন ধান বৃষ্টির পানিতে ডুবে যায়। ধারণা করা হচ্ছে এই আমন ধান বাঁচাতে স্থানীয়রা বাঁধটি কেটে দিয়েছে।

বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খয়বর আলী জানান, রাতের আঁধারে কে বা কারা এই বাঁধটি কেটে দিলো আমার জানা নেই। তবে যারা এ কাজটি করেছে তারা এটা অন্যায় করেছে। বাঁধটি কেটে দেয়ায় সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদুর রহমান আরটিভি নিউজকে জানান, আমরা পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি জানিয়েছি। তারা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়