smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

সুস্থ জাতি গঠনে ক্রীড়াচর্চার বিকল্প নেই: ক্রীড়া প্রতিমন্ত্রী

  আরটিভি নিউজ

|  ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৯:২৯ | আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২০, ২১:৫১
Md. Zahid Ahsan Russel
জাহিদ আহসান রাসেল
কঠোর পরিশ্রম করে জীবনে সাফল্য অর্জন করতে হয় তাই মন ও শরীরকে সুস্থ রাখতে খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম। আমাদের শিক্ষার্থীদের বেশি বেশি ক্রীড়া চর্চা করা দরকার। সুস্থ ও সবল জাতি গঠনে ক্রীড়াচর্চার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। 

বুধবার বিকেলে ভার্চুয়াল প্লাটফর্মে সচিবালয় থেকে যুক্ত হয়ে মাদারীপুর জেলা প্রশাসকের সাথে মাদারীপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষক গণের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রদান করেন। 

অনুষ্ঠানে মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার সাবেক সিনিয়র সচিব ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ড. মো. মোজাম্মেল হক খান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন। 

প্রতিমন্ত্রী মাদারীপুর জেলা প্রশাসনের উদ্ভাবনী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে জেলা প্রশাসনের ক্রীড়া বিষযক এপিএ চুক্তি স্বাক্ষর একটি একটি প্রশংসনীয় উদ্যোগ। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, দেশের ক্রীড়া উন্নয়নে সময়োপযোগী এ পদক্ষেপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

দেশের প্রতিটি জেলা ও উপজেলা মাদারাপুরের এ মডেল উদ্যোগকে অনুসরণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

দেশে প্রথমবারের মতো মাদারীপুর জেলা প্রশাসকের সঙ্গে মাদারীপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪০ জন ক্রীড়া শিক্ষকের সাথে ক্রীড়া বিষয়ক এপিএ চুক্তি স্বাক্ষরিত হলো। 

এ চুক্তি স্বাক্ষরের মধ্যে দিয়ে ক্রীড়া শিক্ষকদের যথাযথ  দায়িত্ব পালনে জবাবদিহিতা নিশ্চিতের সুযোগ সৃষ্টির পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়াচর্চার সুযোগ বৃদ্ধি পাবে।

আরও পড়ুন 

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়