smc
logo
  • ঢাকা সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭

স্কুলছাত্র হত্যায় একজনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন (ভিডিও)

  খুলনা প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪:১৮ | আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২০, ২২:০১
স্কুলছাত্র হত্যায় একজনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন
ছবি: সংগৃহীত
দীর্ঘ ১০ বছর পর খুলনা মহানগরীর খালিশপুরের প্লাটিনাম জুট মিল স্কুলের নবম শ্রেণির ছাত্র মফিজুল ইসলাম বাপ্পীকে (১৬) পিটিয়ে হত্যা মামলায় ১ আসামির ফাঁসি ও ২০ হাজার টাকা জরিমানা এবং ৫ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২ আসামিকে খালাস দেয়া হয়। 

খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান বুধবার বেলা সাড়ে ১১টায় এ রায় ঘোষণা করেন। 

আসামিকে রকিকে ফাঁসির আদেশ দেয়া হয়েছে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- মো. নজরুল, রবিউল, আল আমিন, মিলন ও মুজিব হাওলাদার। 

খালাস পাওয়া আসামিরা হলেন- ইব্রাহিম ওরফে বাহাদুর ও মো. হাসান। অপর আসামি আনোয়ারের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় তার বিরুদ্ধে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।

আদালতের এপিপি অ্যাডভোকেট কাজী সাব্বির আহম্মেদ জানান, ২০১০ সালের ১০ অক্টোবর সন্ধ্যায় প্লাটিনাম স্কুল মাঠে বাপ্পী ও তার বন্ধু রাজু বসে গল্প করছিল। পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা হকিস্টিক ও রড নিয়ে রাজুর ওপর হামলা চালায়। বাপ্পী রাজুকে বাঁচানোর জন্য এগিয়ে গেলে দুর্বৃত্তরা তাকে মারধর করে। এই সুযোগে রাজু পালিয়ে যায়। স্থানীয় লোকজন বাপ্পীকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে রাতে তার মৃত্যু হয়।

পরদিন নিহত বাপ্পীর বড় ভাই হাফিজুর রহমান বাদী হয়ে খালিশপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মানস রঞ্জন ঘোষ ২০১২ সালের ৩১ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার ১৮ জন সাক্ষীর মধ্যে ১৬ জন সাক্ষ্য প্রদান করেছেন।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়