smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

গির্জায় আটকে রেখে কিশোরী ধর্ষণে অভিযুক্ত সেই ফাদার গ্রেপ্তার

  স্টাফ রিপোর্টার,  রাজশাহী

|  ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:১৮ | আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:৩১
The father was arrested for raping a teenager while he was in church
তানোর উপজেলার মাহালীপাড়া এলাকার সাধু জন মেরী ভিয়ান্নী গির্জা
রাজশাহীর তানোর উপজেলায় একটি ক্যাথলিক গির্জায় তিন দিন আটকে রেখে সপ্তম শ্রেণির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক কিশোরীকে (১৩) ধর্ষণের অভিযোগে ক্যাথলিক ফাদার প্রদীপ গ্রেগরিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে র‌্যাব-৫ এর একটি দল অভিযুক্ত ফাদার প্রদীপ গ্রেগরিকে রাজশাহী নগরীর শাহমখদুম থানার আমচত্বর এলাকা থেকে গ্রেপ্তার করে।

র‌্যাব ৫-এর সিপিএসসির কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
অভিযুক্ত ফাদার তানোর উপজেলার মাহালীপাড়া এলাকার সাধু জন মেরী ভিয়ান্নী গির্জায় কর্মরত।

ভুক্তভোগীর পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী খ্রিস্টান সম্প্রদায়ের ওই কিশোরী গত শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে বাড়ির পাশে ওই গির্জার পাশে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হন। অনেক খোঁজাখুজির পর তাকে না পেয়ে পরদিন রোববার (২৭ সেপ্টেম্বর) তানোর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে তার পরিবার। সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে গির্জার ফাদার প্রদীপের ঘরে ওই কিশোরী বন্দি আছে এমন তথ্যের ভিত্তিতে পরিবারের সদস্য ও এলাকার লোকজন সেখানে খোঁজ করে তাকে উদ্ধার করেন। এরপর সন্ধ্যায় গির্জার ভেতরে সালিশি বৈঠক বসে। সেখানে দোষ প্রমাণিত হওয়ায় ফাদার প্রদীপকে অপসারণ করে রাজশাহীতে নিয়ে আসা হয়। আর ভুক্তভোগী ওই কিশোরীকে গির্জার ভেতরে সিস্টারদের কাছে রাখা হয়। 

গির্জার প্রধান ফাদার প্যাট্রিক গমেজ ও সালিশি বৈঠকের প্রধান কামেল মার্ডি কিশোরীকে আটকে রেখেছিলেন। ভুক্তভোগীর পরিবারের সদস্যরা নিখোঁজের জিডি থানা থেকে প্রত্যাহার করলে তাকে ছাড়া হবে বলে জানায় গির্জা কর্তৃপক্ষ। মঙ্গলবার ওই কিশোরীর পরিবার থানায় অভিযোগ দিলে সন্ধ্যায় তানোর থানার ওসি রাকিবুল হাসান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো গির্জা থেকে ওই কিশোরীকে উদ্ধার করেন।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাতে তানোর থানায় মামলা দায়ের করা হয়েছে। ভুক্তভোগী কিশোরীর পরিবার থানায় অভিযোগ করলে আমরা ঘটনাস্থলে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। সেখান থেকে তাকে থানায় নিয়ে আসা হয়েছে। শারীরিক পরীক্ষার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়।


আরও পড়ুন: গির্জায় আটকে রেখে কিশোরীকে ধর্ষণের অভিযোগ ফাদারের বিরুদ্ধে


পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়