• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শিশু অপহরণ করায় স্বামী-স্ত্রী গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪১
শিশু অপহরণ করায় স্বামী-স্ত্রী গ্রেপ্তার
ফাইল ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে দুই বছরের একটি শিশুকে অপহরণের তিনদিন পর বন্দর এলাকা থেকে উদ্ধার করেছে র‍্যাব। এ ঘটনায় জড়িত অভিযোগে অপহরণকারী স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকায় অভিযান চালিয়ে র‍্যাব অপহৃত শিশুটিকে উদ্ধারসহ দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে।

২৬ সেপ্টেম্বর বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকায় গাড়িচালক মিজানুর রহমানের বাসা থেকে তার দুই বছরের ছেলে আবদুল্লাহকে অপহরণ করা হয়। অপহরণের পর থেকে অজ্ঞাত এক ব্যক্তি অপহৃত শিশুটির মা আছমা বেগমের মোবাইলে ফোন করে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। একই সাথে অপহরণকারীরা শিশু আব্দুল্লাহকে শারীরিক নির্যাতন করে তার মা বাবার মোবাইলে কল দিয়ে কান্নার শব্দ শোনায় এবং মুক্তিপণ বাবদ দাবিকৃত টাকা না দিলে শিশুটিকে মেরে ফেলবে বলে হুমকি দেয়। এ ঘটনায় আছমা বেগম ওইদিন রাতে সিদ্ধিরগঞ্জ থানায় এবং র‍্যাব-১১ প্রধান কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন। পরে শিশু আব্দুল্লাহকে উদ্ধার করতে র‍্যাব নানাভাবে তৎপরতা শুরু করে। প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে তাদের গোয়েন্দা নজরদারিতে রাখে।

গেল দুদিন যাবত বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে সোমবার রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকা থেকে অপহরণকারী ইমরান হোসেন বাবু ও তার স্ত্রী সানজিদাকে র‍্যাব গ্রেপ্তার করে। পরে তাদের স্বীকারোক্তি মতে অপহরণকারী ইমরান হোসেন বাবুর বোনের বাসা থেকে অপহৃত শিশু আবদুল্লাহকে সুস্থ অবস্থায় উদ্ধার করে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়।

মঙ্গলবার দুপুরে র‍্যাব-১১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম সংবাদ সম্মেলনে জানান, অপহরণকারী দম্পতি শিশু আবদুল্লাহকে অপহরণের উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে তাদের বাসার পাশাপাশি বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে। তবে আবদুল্লাহর বাবা-মায়ের সাথে তাদের কোনও পরিচয় ছিল না। গ্রেপ্তারকৃত দুই অপহরণকারী কোনও চক্রের সাথে জড়িত আছে কিনা র‍্যাব বিষয়টি খতিয়ে দেখছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অপহরণের একদিন পর পল্লী চিকিৎসকসহ দুইজন উদ্ধার
টেকনাফে সিএনজি থামিয়ে চিকিৎসকসহ ২ যাত্রীকে অপহরণ 
চেয়ারম্যান প্রার্থীকে অপহরণে ব্যবহৃত মাইক্রোবাস উদ্ধার, যা মিলল
যেভাবে অপহরণের ৪৮ ঘণ্টা কেটেছে ব্যাংক ম্যানেজারের
X
Fresh