smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭

সড়ক তো নয় যেন মরণ ফাঁদ

  স্টাফ রিপোর্টার, লালমনিরহাট

|  ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:১০ | আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৬
The road is not like a death trap
সড়ক তো নয় যেন মরণ ফাঁদ
লালমনিরহাট-বুড়িমারী আন্তর্জাতিক মহাসড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ সড়কের বিভিন্নস্থানে পিচ ও পাথর উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে চরম ঝুঁকি নিয়েই চলাচল করছে পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস ও স্থানীয় মানুষজন। সড়ক তো নয় যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে।  

সরেজমিনে দেখা যায়, লালমনিরহাট-বুড়িমারী আন্তর্জাতিক এই মহাসড়কটির সঙ্গে ভারত, ভুটান ও নেপালের একমাত্র যোগাযোগের পথ। প্রতিদিন এই সমস্ত দেশ থেকে প্রায় ৫ শতাধিক পণ্যবোঝাই ট্রাক ও যাত্রীবাহী বাস পাটগ্রামের বুড়িমারী স্থল বন্দর হয়ে দেশের বিভিন্ন স্থানে চলাচল করে থাকে। 

লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের বিভিন্ন এলাকায় সড়কটির পিচ এবং পাথর ওঠে গেছে। সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্তের। অল্প বৃষ্টিতে গর্তে পানি জমে। এতে যানবাহন এবং স্থানীয় পথচারীদের দুর্ভোগ পোহাতে হয়। প্রায় সময় ছোট-বড় দুর্ঘটনার কবলে পড়েন পথচারীরা। এমনকি মহাসড়কটি ঝুঁকিপূর্ণ হওয়ায় বর্তমানে যানবাহনগুলো গন্তব্যে পৌঁছতে নির্ধারিত সময়ের তুলনায় অনেক বেশি সময় ব্যয় হচ্ছে।

ভুক্তভোগীদের অভিযোগ, জাতীয় এ মহাসড়কটির দিকে কর্তৃপক্ষের নজর নেই। নিম্নমানের সংস্কার কাজ, বৃষ্টির পানি জমে থাকা ও অতিরিক্ত পণ্যবাহী ট্রাক চলাচল করায় মহাসড়কটির আজ এই বেহাল দশা। পরিবারের কেউ অসুস্থ হলে চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে নিতে পারি না। জনগণের দুর্ভোগ যেন কারো চোখে পড়ে না।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের লালমনিরহাট নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহবুব আলম বলেন, মহাসড়কে যে স্থানগুলোতে সমস্যা সেগুলো দ্রুত যানবাহন চলাচলের উপযোগী করতে মেরামত করা হচ্ছে। অর্থ ছাড় হলেই আগামী কয়েক মাসের মধ্যে সড়কের কাজ পূর্ণাঙ্গ ভাবে শুরু হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

আরও পড়ুন 

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়