• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কাপড় ব্যবসায়ী পরিচয়ে বাসাভাড়া নিয়েছিলেন জঙ্গি হাসান

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০৮ মার্চ ২০১৭, ১৬:২৭

চট্টগ্রামের মিরসরাইয়ের গোভনিয়া এলাকায় নিজেকে কাপড় ব্যবসায়ী পরিচয় দিয়ে বোন ও দুলাভাই সঙ্গে নিয়ে বাসাভাড়া করেছিলেন জঙ্গি মাহমুদ হাসান। ওই বাসায় গড়ে উঠেছিল জঙ্গি আস্তানা। সে আস্তানায় অভিযান চালিয়ে ২৯টি ছোট-বড় তাজা গ্রেনেড, ৪০টি পাওয়ার জেল, ২৮০ কার্বনস্টিল বল, ৯টি চাপাতি, ১১ কেজি বিস্ফোরক দ্রব্যসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত ১১টা থেকে বুধবার দুপুর আড়াইটা পর্যন্ত গোভনিয়া রিদয়ান মঞ্জিলের নিচতলার ভাড়া বাসায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) রেজাউল মাসুদ। হাসানকে নিয়ে আরো ক'টি এলাকায় অভিযান চালায় পুলিশ।

তিনি বলেন, কুমিল্লার চান্দিনায় বোমাসহ আটক ২ জঙ্গি হাসান ও জসিমের স্বীকারোক্তি মোতাবেক কাউন্টার টেররিজম, চট্টগ্রাম জেলা পুলিশ, কুমিল্লা জেলা পুলিশ রাতভর অভিযান পরিচালনা করে। বোমাগুলো ধ্বংস করতে সিএমপির বোমা বিশেষজ্ঞ দল কাজ করছে।

রেজাউল মাসুদ আরো বলেন, পুলিশ তার কাছে আরো গুরুত্বপূর্ণ তথ্য বের করার জন্য জিঙ্গাসাবাদ করছে। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে। অভিযানও চলমান রয়েছে বলেন তিনি।

গেলো মঙ্গলবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত অধিক গতিসম্পন্ন গাড়ি চিহ্নিতকরণে চান্দিনা উপজেলার কুটুম্বপুর এলাকায় অভিযান চলছিল। ইলিয়টগঞ্জ ফাঁড়ির সার্জেন্ট কামাল হোসেনের নেতৃত্বে অভিযান চলাকালীন বেলা সোয়া ১১টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের একটি বাসের অধিক গতি চিহ্নিত হয়।

পুলিশ গাড়িটি ধাওয়া করে থামানোর পর বাস থেকে নেমে আসা দুই যুবক পুলিশকে লক্ষ্য করে বোমা ছোঁড়েন। তবে বোমাটি বিস্ফোরিত হয়নি। পুলিশ তাদের ধাওয়া করলে, তারা বোমা ছোড়া অবস্থায় দৌঁড়ে গ্রামের ভেতরে প্রবেশ করে। ওই সময় আত্মরক্ষার্থে পুলিশ সদস্যরাও পাল্টা গুলিবর্ষণ করেন। একপর্যায়ে এলাকাবাসীর সহযোগিতায় গুলিবিদ্ধ অবস্থায় জসিমকে এবং আহত অবস্থায় হাসানকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪টি বোমা উদ্ধার করা হয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh