• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অল্পের জন্য রক্ষা পেলো লঞ্চের ২০০ জন যাত্রী

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি

  ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৭
200 passengers, of the launch were rescued
এমভি শ্রেষ্ঠ-২

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে যাওয়া লঞ্চে থাকা দুই শতাধিক যাত্রীকে উদ্ধার করা হয়েছে।

গতকাল রোববার রাত সাড়ে আটটার দিকে সবাইকে উদ্ধার করে নিরাপদে নিয়ে আসা হয়। এর আগে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে দুর্ঘটনার কবলে পড়ে এমভি শ্রেষ্ঠ-২ নামের লঞ্চটি।

মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি লঞ্চঘাটের বিআইডব্লিউটিএর পরিদর্শক মো. আক্তার হোসেন জানান, সন্ধ্যায় ৬টা ৫৫ মিনিটের দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে এমভি শ্রেষ্ঠ-২ নামের লঞ্চটি মাদারীপুরের কাঁঠালবাড়ির উদ্দেশে ছেড়ে আসে।

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে চায়না চ্যানেলের কাছে আসলে নদীতে চলমান ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে যায়। পরে ফেটে যাওয়া তলা দিয়ে হু হু করে লঞ্চের ভেতর পানি ঢুকতে শুরু করে। উপায় না পেয়ে মাস্টার লঞ্চটিকে পাশের চরের কাছাকাছি নিয়ে যায়। পরে সেখানে নোঙর করে রাখা হয় লঞ্চটি। এ সময় যাত্রীরা চিৎকার চেচামেচি শুরু করে। খবর পেয়ে কাঁঠালবাড়ি থেকে একাধিক স্পিডবোট, ট্রলার ও লঞ্চ গিয়ে দুর্ঘটনাকবলিত লঞ্চের সব যাত্রীকে উদ্ধার করে নিরাপদে নিয়ে আসে। পরে আস্তে আস্তে লঞ্চটি অর্ধেকেরও বেশি পদ্মা নদীতে ডুবে থাকে। লঞ্চটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিসসহ স্থানীয় প্রশাসন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে দৌলতদিয়া-পটুরিয়া নৌরুটে চলবে ২০ লঞ্চ ও ১৫ ফেরি
বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে নিহত ১, আহত ২
চাঁদপুর লঞ্চঘাটে ৩০ অবৈধ স্থাপনা উচ্ছেদ
খামারে আগুন, ২ গবাদিপশুর মৃত্যু
X
Fresh