smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

আল্লামা শফীকে কটূক্তি: মুফতি আলাউদ্দিন জিহাদীর জামিন

  নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৪ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২০, ২২:২০
Insult to Allama Shafi: Bail of Mufti Alauddin Jihadi
জামিনে মুক্ত হয়েছেন মুফতি আলাউদ্দিন জিহাদী
হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু নিয়ে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার মুফতি আলাউদ্দিন জিহাদী জামিনে মুক্ত হয়েছেন। 

আজ রোববার (২৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত এ জামিন মঞ্জুর করেন। জামিনের সত্যতা নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু নিয়ে কটূক্তির অভিযোগে এনে দেওভোগ মাদরাসার খতিব হারুনুর রশীদ বাদী হয়ে মুফতি আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলা করেন। ওই মামলায় গত ২০ সেপ্টেম্বর দুপুরে ফতুল্লার মাহমুদপুর এলাকার নিজ বাড়ি থেকে মুফতি আলাউদ্দিন জিহাদীকে গ্রেপ্তার করে পুলিশ। ওই মামলায় পুলিশ একদিনের রিমান্ডে নেয় মুফতি আলাউদ্দিন জিহাদীকে।

এদিকে জিহাদীর মুক্তি দাবিতে গণজমায়েতের ডাক দেয় আহলে সুন্নাত ওয়াল জামায়াত ঐক্য পরিষদ। পরবর্তীতে হেফাজতের পক্ষ থেকেও গণজমায়েতের ডাক দেওয়া হয়। এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। ২৭ সেপ্টেম্বর রোববার ভোর ৬টা হতে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ ১৪৪ ধারা জারি থাকবে বলে জানানো হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়, আহলে সুন্নত ওয়াল জামাত নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকাতে সভার আয়োজন করে। এছাড়া আরেকটি পক্ষও সভার ডাক দেয়। এ অবস্থায় পরিস্থিতি ঠিক রাখতে সিটি করপোরেশন ভবন হতে চাষাঢ়া শহিদ মিনার ও খানপুর ৩০০ শয্যা এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। এখানে কোনো প্রকার জটলা, মিছিল মিটিং, সমাবেশ, যে কোনো ধরনের অস্ত্র বহন, সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ।

এছাড়া ২নং রেলগেট, শহিদ মিনার, গ্রিন্ডলেজ ব্যাংক মোড় এলাকাতে পৃথকভাবে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব পালনের নির্দেশনা রয়েছে।

এর আগে গতকাল ২৬ সেপ্টেম্বর (শনিবার) রাতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ওলামা পরিষদ ও হেফাজাত নেতৃবৃন্দসহ আহলে সুন্নত ওয়াল জামাতের নেতাদের সঙ্গে পৃথকভাবে বৈঠক করেন। বৈঠকে উভয়পক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে কোন ধরনের জমায়েত ও উচ্ছৃঙ্খল আচরণ করা যাবে না। সেই সঙ্গে উস্কানিও চলবে না।

আরও পড়ুন 

কেএফ/পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়