• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রিকশা চালিয়ে কোটিপতি হবার স্বপ্ন ১৪ বছরের কিশোরের (ভিডিও)

গাজী আনিস

  ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৫
Tuhin Hasan,
তুহিন হাসান

তুহিন হাসান। বয়স ১৪। বছর দশেক আগে বাবা হারিয়েছে। ক্লাস ফোরে পড়ে। ভাই বোনের মধ্যে সবার ছোট সে। ভোলা জেলার বোরহানউদ্দিনে বাড়ি। করোনার কারণে স্কুল বন্ধ তাই ঢাকায় এসে রিকশা চালায়।

রাজধানীর কাজীপাড়ার একটি মেসে থাকে তুহিন। প্রতি মাসে খরচ ৩৫০০ টাকা। ভোরবেলা রিকশা নিয়ে বর হয়ে রাত ৮টা পর্যন্ত রিক্সা চালায় সে। এই সময়ের মধ্যে আয় হয় ৫০০ থেকে ১০০০ টাকা আয় করে। সেই হিসেবে প্রতি মাসে ১৮ থেকে ২২ হাজার টাকা আয় হয়। প্রতিদিন রিকশার মালিককে দিতে হয় ১০০ টাকা করে।

তবে তুহিনের মনে কষ্ট আছে। বয়স কম হওয়ায় অনেকেই তার রিকশায় উঠতে চান না। কিন্তু মনোবলের কারণে যে কোনো ওজনের মানুষকে সে গন্তব্যে নিয়ে যেতে পারে এই কিশোর।

জীবনের লক্ষ্য নিয়ে তুহিন জানায়, টাকা জমাচ্ছি, এই টাকা দিয়ে এলাকায় যেয়ে বোরাক গাড়ি (ব্যাটারি চালিত অটো) কিনব। এলাকায় পরিবারের সঙ্গে থাকব। গাড়ি চালিয়ে আয় করে কোটিপতি হতে চাই।

কাজিপাড়ায় তুহিনের বয়সী বেশ কিছু খেলার সাথী আছে। তার মতো বয়সী অনেকেই রিকশা চালায়। তুহিনের কাঙ্ক্ষিত বোরাক গাড়িটি কিনতে আরও কয়েক মাস রিকশা চালানো লাগবে। তুহিন আবার গ্রামে ফিরে যেতে চায়, স্কুলে আগের মতো পড়ালেখা করতে চায়। তার স্কুলের বন্ধুরা, গ্রামের খেলার সঙ্গীরা তার অপেক্ষায়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেন এত জনপ্রিয় ‘স্বপ্ন যাবে বাড়ি’ গানটি
হেলিকপ্টারে চড়িয়ে বাবা-মায়ের স্বপ্ন পূরণ করলেন প্রবাসী ছেলে
শতকোটিপতিদের তালিকায় টেইলর সুইফট
রাজবাড়ীতে ‘কালো সোনা’ পেঁয়াজ বীজ চাষে স্বপ্ন দেখছে কৃষক
X
Fresh