• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধরলা নদীর পানি বিপদসীমার ওপরে (ভিডিও)

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৫

তিন দিনের টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে পানি বৃদ্ধি পেয়ে কুড়িগ্রামের ধরলা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আজ দুপুরে ধরলা নদীর পানি বিপদসীমার ১৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। বাড়ছে দুধকুমার, তিস্তার পানিও। পানি বাড়ায় ধরলা এবং দুধকুমার নদীর তীরবর্তী নিম্নাঞ্চল এবং চরাঞ্চল প্লাবিত হয়েছে।

এসব নিম্নাঞ্চলের বাড়িঘরে পানি উঠতে শুরু করেছে। পানিবন্দি হয়ে পড়েছে এসব এলাকার মানুষ। চলতি মৌসুমের আমন আবাদ পানিতে তলিয়ে গেছে। কৃষি বিভাগ সূত্রে জানা যায়, রোপা আমন, চিনাবাদামসহ সবজি ক্ষতিগ্রস্ত হয়েছে পাঁচ হাজার ১৩৪ হেক্টর।

এদিকে পানি বাড়ার ফলে বিভিন্ন এলাকায় নদ-নদীর ভাঙন তীব্র রুপ নিয়েছে। এছাড়াও উলিপুরের চর বজরা, সদর উপজেলার সারডোব, মোঘলবাসা, ফুলবাড়ীর চর মেকলি ও ভুরুঙ্গামারীর, ইসলামপুর, ছিট পাইকের ছড়া ধাউরারকুঠি, নাগেশ্বরীর ফান্দেরচরসহ ৬৭টি পয়েন্টে ভাঙন অব্যাহত রয়েছে।

গত দুদিনে একটি প্রাথমিক বিদ্যালয়সহ অর্ধশত ঘর-বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এর আগে চলতি বছর আরও ১০টি প্রাথমিক বিদ্যালয় নদীগর্ভে বিলীন হয়েছে। কুড়িগ্রামের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত পানি স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জানা গেল প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ 
রমজানে যত দিন খোলা থাকবে প্রাথমিক বিদ্যালয়
রমজানে প্রাথমিকের নতুন সময়সূচি
পশ্চিম বাখরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ
X
Fresh