• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নানা অনিয়মের অভিযোগে বড়াইল ইউপি চেয়ারম্যান বরখাস্ত

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৩
Barail UP chairman, fired for various, rtv news
বড়াইল ইউপি চেয়ারম্যান আবু রাশেদ আলমগীর

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউপি চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ স্বাক্ষরিত ৯৮৩ নম্বর স্মারকের প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

জয়পুরহাট জেলা প্রশাসক শরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গতকাল মঙ্গলবারের তারিখে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদের স্বাক্ষর করা বরখাস্তের ওই চিঠিটি আজ বুধবার জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছে।

ওই প্রজ্ঞাপনে জানা যায়, প্রকৃত সুবিধাভোগীদের (হতদরিদ্র) বাদ দিয়ে কেবলমাত্র ভোটার আইডি সংগ্রহ করে তালিকা তৈরি, উপজেলা কমিটির অনুমোদন ছাড়াই ১০ জন সুবিধাভোগীর নাম কর্তন করে সেখানে সরকারি সুবিধা লাভের অযোগ্য ব্যক্তির নাম অন্তর্ভুক্তি, ভিজিডি কার্ডে প্রকৃত দরিদ্র ব্যক্তিদের নাম কাটাকাটি করে ও ফ্লুইড দিয়ে মুছে সেখানে নতুন ব্যক্তিদের নাম লেখা, নিয়ম বহির্ভূত দুইজন পৌরসভার বাসিন্দাকে ভিজিডি কার্ড প্রদান করাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির দায়ে চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরকে অভিযুক্ত করে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

একইসঙ্গে কেন আবু রাশেদ আলমগীরকে চেয়ারম্যান পদ থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না এই মর্মে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেলসির চেয়ারম্যানের পদ ছাড়ছেন বোহলি
ট্রুডোর নামে ভুয়া জন্মসনদ : ইউপি চেয়ারম্যান ও সচিবকে শোকজ
স্ত্রীসহ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা
এনটিআরসিএ চেয়ারম্যানের পা ধরে কাঁদলেন নিবন্ধনধারীরা
X
Fresh