• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডিবি পরিচয়ে তারা ডাকাতি করতেন!

কুমিল্লা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৫
They used, to rob in the name, rtv news
কুমিল্লা

কুমিল্লায় ডিবি পুলিশ পরিচয়ে আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

রাজধানী ঢাকা, সাভার ও গাজীপুর এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে নগদ অর্থসহ প্রতারণার কাজে ব্যবহৃত পুলিশের বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

বুধবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, জেলায় সাম্প্রতিক সময়ে নগদ অর্থ বহনকারীদের জোরপূর্বক গাড়িতে উঠিয়ে ছিনতাই করে ভিকটিমকে নির্জন স্থানে ফেলে পালিয়ে যেত ডিবি পুলিশ পরিচয়ে একটি প্রতারকচক্র। গেলো তিন মাসে জেলার তিনটি উপজেলা থেকে ২২ লাখ ৫৮ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায় ওই চক্রটি। এর মধ্যে গেলো ২১ জুলাই সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজারে পাঁচ লাখ আট হাজার টাকা, গেলো ১২ আগস্ট কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার পৌরসভাস্থ মহিলা কলেজের সামনে থেকে ১২ লাখ টাকা এবং সর্বশেষ ২১ সেপ্টেম্বর দাউদকান্দির গৌরিপুর এলাকা থেকে বিকাশ ব্যবসায়ীর নিকট থেকে সাড়ে পাঁচ লাখ টাকা অভিনব কায়দায় ছিনতাই হয়। বিষয়টি নজরে আসায় ডিবির এলআইসি টিম বুধবার ভোরে ঢাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রতারকচক্রের চার সদস্যকে গ্রেপ্তার করে।

এ সময় তাদের কাছ থেকে নগদ দেড় লাখ টাকা, কভারসহ খেলনা পিস্তল, একটি হ্যান্ডকাফ, একটি ওয়াকিটকি, ডিবির পোশাক, একটি লাঠি, একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে শেরপুর জেলার শ্রীবরদী থানার ধাতুয়া গ্রামের মৃত সাইদুর রহমানের ছেলে সুমন মিয়া, ভোলার তজুমুদ্দিন থানার শ্যাম্ভপুর গ্রামের শাহজাহানের ছেলে গাড়ি চালক ইউসুফ, জয়পুরহাটের আক্কেলপুর থানার মানিকপাড়া গ্রামের মৃত আনারুলের ছেলে আপেল ও যশোর সদরের জমজমপুর গ্রামের লুৎফুর রহমানের ছেলে মনির।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজিম-উল আহসান, শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, তানভীর সালেহীন ইমন ও নাজমুল হাসানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বান্দরবানে ব্যাংক ডাকাতি, ৫২ জন দুদিনের রিমান্ডে
রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ১৯
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
সেনা অভিযানে কেএনএফের ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার 
X
Fresh