• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা ট্রলারে করে ফিরছেন

টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৬
Tourists stranded, in St. Martin, rtv news
ফাইল ছবি

কক্সবাজারের প্রবাল দ্বীপ সেন্টমার্টিন ভ্রমণে গিয়ে বৈরী আবহাওয়ার কারণে দুই দিন ধরে আটকা পড়া পর্যটকদের অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে করে টেকনাফে ফিরছেন।

সকালে থেকে একাধিক ট্রলারে করা তারা সেন্টমার্টিন জেটিঘাট থেকে টেকনাফের উদ্দেশে রওয়ানা হন। মাঝ পথে অনেকেই ঝড়ো হাওয়া ও প্রবল বৃষ্টিপাতের কবলে পড়েছেন। তবে এতে কোনও পর্যটক দুর্ঘটনার শিকার হওয়ার খবর পাওয়া যায়নি।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ জানান, বৈরী আবহাওয়ার কারণে গেলো সোমবার থেকে দ্বীপে আটকা পড়েছিলেন শতাধিক পর্যটক।

জাহাজ চলাচল না করায় তারা টেকনাফে ফিরতে পারছিলেন না। তবে আজ সকাল থেকে অনেক পর্যটক ট্রলারে করে টেকনাফের উদ্দেশে রওয়ানা হয়েছেন। বর্তমানে হাতেগোনা কয়েকজন পর্যটক আছেন দ্বীপে। আজ সাগরও শান্ত রয়েছে।

সেন্টমার্টিনের হোটেল কিংশুক এর মালিক মো. সরওয়ার জানান, বেশ কিছু পর্যটক গত দুইদিন ধরে তার হোটেলে ছিলেন। আজ সকালে তারা কক্ষ ছেড়ে দেন। বর্তমানে মাত্র দুইজন পর্যটক রয়েছে তার হোটেলে। সব মিলিয়ে এখন ১০-২০ জন পর্যটক থাকতে পারে সেন্টমার্টিনে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, লঘুচাপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল। দুর্ঘটনা এড়াতে সোমবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে সব ধরনের যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। তবে সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়া পর্যটকদের খোঁজ-খবর রাখতে স্থানীয় পুলিশ, বিজিবি, কোস্টগার্ড ও ইউনিয়ন পরিষদের সদস্যদের বলা হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্যটকদের মারধর, এএসপি বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন
সীতাকুণ্ডের ঝরনায় পর্যটকের মৃত্যু
পর্যটকের পদচারণায় মুখর কুয়াকাটা সৈকত 
ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল, নিরাপত্তা জোরদার
X
Fresh