• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বীরাঙ্গনা হতে গিয়ে আ.লীগের সকল পদ থেকে বহিষ্কার আছমা বিবি

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৩:১৮
Achma Bibi was expelled from all the posts of A-League for being a heroine
আছমা বিবি

ভুয়া কাগজপত্র সৃষ্টি করে বীরাঙ্গনা মুক্তিযোদ্ধার আবেদন করায় জয়পুরহাট সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছমা বিবিকে দলের সকল পদ থেকে বহিষ্কার করেছে জয়পুরহাট জেলা মহিলা আওয়ামী লীগ।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেবেকা সুলতানা ও সাধারণ সম্পাদক মাহফুজা মণ্ডল রীনা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগের পদে থেকে আছমা বিবি জন্ম সনদ, মুক্তিযোদ্ধা কমান্ডার ও ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে বিভিন্ন সনদ তৈরিসহ অন্যান্য কাগজপত্র জালিয়াতি করে বীরাঙ্গনা হওয়ার জন্য সরকারের কাছে আবেদন করেন।

মুক্তিযুদ্ধের সময় আছমা বিবি ছিলেন পাঁচ বছরের শিশু। কিন্তু স্বাধীনতার প্রায় ৫০ বছর পর তিনি ওই সময় ২১ বছর বয়সী তরুণী ছিলেন বলে দাবি করেন এবং এ ব্যাপারে একাধিক সনদ ও প্রত্যয়ন পত্র জাল করে বয়স বাড়িয়ে তিনি বীরাঙ্গনার জন্য আবেদনও করেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে। এনিয়ে গেজেটভুক্তির সুপারিশও করেন উপজেলার সরকারি ৫ সদস্যের তদন্ত কমিটি।

কিন্তু এ বিষয়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রতিবেদন প্রচার হলে ভেস্তে হয়ে যায় আছমার বীরাঙ্গনা খেতাবসহ অঢেল অর্থ প্রাপ্তির সম্ভাবনা। এ ব্যাপারে আছমার প্রতারণার সত্যতা পাওয়ায় তাকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয় বলে জানান, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রেবেকা সুলতানা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এসএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিযুক্ত শিক্ষককে অব্যাহতি, সহপাঠীকে সাময়িক বহিষ্কার
শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাবিপ্রবিতে হল থেকে বহিষ্কার ৮ শিক্ষার্থী
ধর্ষণকাণ্ড : জাবির ৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার, ২ জনের সনদ বাতিল
টাঙ্গাইলে নকলের দায়ে ৮ দাখিল পরীক্ষার্থী বহিষ্কার
X
Fresh