• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

পুলিশকে গুলি-বোমা, ২ জেএমবি সদস্য আটক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মার্চ ২০১৭, ১৩:৫৪

কুমিল্লার চান্দিনায় হাইওয়েতে পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করেছে জেএমবি সদস্যরা। জানালেন জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন।

মঙ্গলবার বেলা পৌনে ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা এলাকায় এ ঘটনা ঘটে।

আবিদ হোসেন বলেন, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি বাসকে থামার সংকেত দেয়া হয়। এসময় বাসের মধ্যে থাকা জেএমবি সদস্যরা পুলিশকে লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করেন। পুলিশ পাল্টা গুলি ছুঁড়লে ২ জেএমবি সদস্য আহত হন।

তিনি বলেন, গুলিবিদ্ধ ২ জেএমবি সদস্যকে আটক করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাৎক্ষনিকভাবে তাদের নাম পরিচয় জানা যায়নি। গুলিবিনিময়ের খবর পেয়ে হাইওয়ে ও জেলা পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল দেখতে গেছেন।

হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাস দ্রুত গতিতে চান্দিনার কুটুম্বপুর এলাকা অতিক্রমকালে হাইওয়ে পুলিশ বাসটি তল্লাশীর জন্য সংকেত দেয়। পরে বাসটি ধাওয়া করে পুলিশ আটক করে তল্লাশী করার আগেই বাস থেকে নেমে ২ জেএমবি সদস্য হাইওয়ে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করে মহাসড়কের পাশে খাদঘর এলাকার দিকে পালিয়ে যাবার চেষ্টা করে। এতে পুলিশ গুলি চালালে জহির (২৫) নামের এক জেএমবি সদস্য গুলিবিদ্ধ হয়। অপর জেএমবি সদস্য হাসান (২৪) কে জনতার সহায়তায় আটক করা হয়।

চান্দিনা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিক্যাল অফিসার নাজমা আক্তার জানান, আহতদের বেলা ১১টার দিকে জরুরী বিভাগে আনা হয়।

খবর পেয়ে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, ডিবি, পিবিআই ও র‌্যাব কর্মকর্তারা ঘটনাস্থল ও চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যান। পরে দুপুর দেড়টার দিকে সেখান থেকে চোখ বেঁধে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

চান্দিনা থানার ওসি নাছির উদ্দিন মৃধা জানান, স্থানীয়দের সহায়তায় থানা ও হাইওয়ে পুলিশ খাদঘর এলাকা থেকে ২ জেএমবি সদস্যকে আটক করে।

ঘটনাস্থল থেকে ফিরে কুমিল্লা পুলিশ সুপার সাংবাদিকদের জানান, বাসে হাইওয়ে পুলিশের তল্লাশীর সময় জেএমবি সদস্যরা পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে, এ সময় পুলিশ আত্মরক্ষায় গুলি চালালে জহির নামে জেএমবি সদস্য গুলিবিদ্ধ হয়। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অপর আহত হাসানকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এইচটি/এফএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh