smc
logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

হাতিয়ায় অস্বাভাবিক জোয়ারে ২০ গ্রাম প্লাবিত

  হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ২১ সেপ্টেম্বর ২০২০, ১৪:২১
Hatia was flooded, with 20 grams, of abnormal tide, rtvnews, rtv news
হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের তালুকদার গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত
দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বিরাজ করছে। এতে অস্বাভাবিক জোয়ারে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার চারটি ইউনিয়নের ২০টি গ্রাম প্লাবিত হয়। ফলে এসব ইউনিয়নে বসবাস করা প্রায় ১০ হাজার মানুষের দুর্ভোগ চরমে উঠেছে।

জানা যায়, গত তিনদিন ধরে অব্যাহত অস্বাভাবিক জোয়ারে হাতিয়ার সুখচর, নলচিরা, চরঈশ্বর ও তমরদ্দি ইউনিয়নের ২০টি গ্রাম পাঁচ ফুট উচ্চতায় পানিতে প্লাবিত হয়। এতে ভেসে গেছে এসব এলাকার নিন্মাঞ্চলে বসবাস করা মানুষের ঘর-বাড়ী, গবাদি পশু, পুকুরের মাছ ও ফসলি জমি।

গত শুক্রবার থেকে প্রতিদিন দিনে ও রাতে জোয়ারের পানিতে অধিকাংশ সময়  পানিতে তলিয়ে থাকছে এসব এলাকা। অনেকের দৈনন্দিন রান্নার কাজ ব্যাহত হওয়ায় অনাহারে অর্ধাহারে দিন যাপন করতে দেখা যায়।

উপজেলার চরঈশ্বর ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কামরুল ইসলাম মহব্বত জানান, আম্পানে আমার এলাকার কলেজ গেইট থেকে মাইজচা মার্কেট রাস্তাটি ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এলাকাবাসীর সহযোগিতায় তা মেরামত করে চলাচলের উপযোগী করা হয়েছে। গত রাতের অস্বাভাবিক জোয়ারে তা আবার ভেঙে গেছে। একই অবস্থা সুখচর ও নলচিরা ইউনিয়নে।

সুখচর ইউনিয়নের চেয়ারম্যান কামাল উদ্দিন জানান, গত একমাস পূর্বের জোয়ারে ইউনিয়নের সকল রাস্তা ভেঙে যান চলাচল বন্ধ হয়ে যায়। তা এখনও মেরামত করা হয়নি। এখন আবার জোয়ারের পানিতে তলিয়ে গেছে। কেউ কেউ ঘর-বাড়ি মেরামত করেছে কেউ প্রস্তুতি নিচ্ছে এ অবস্থায় পুনরায় পুরো সুখচর ৫-৬ ফুট পানির নিছে তলিয়ে গেছে। একাধিকবার ভড়িবাঁধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডকে বলার পরও কাজ হচ্ছে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম আরটিভি নিউজকে জানান, জোয়ারের পানিতে অনেক এলাকা তলিয়ে গেছে। আমরা এটি প্রতিবেদন আকারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়