• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হিলি দিয়েও ভারতের ২৪৬ মেট্রিক টন পেঁয়াজ এলো বাংলাদেশে

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৮
India's onion import started with Healy
হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পুনরায় পেঁয়াজ আমদানি শুরু

দীর্ঘ ৫দিন বন্ধ থাকার পর আজ হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পুনরায় পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির নিষেধাজ্ঞা শর্তসাপেক্ষ তুলে নেয়ার পর পুনরায় শনিবার বেলা সাড়ে তিনটা থেকে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে পেঁয়াজ আমদানি শুরু হয়।

এর আগে আজ (শনিবার) দুপুর থেকে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে ঢুকতে শুরু করে আমদানি করা পেঁয়াজ। বেলা ১১টার দিকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে একে এক পেঁয়াজবাহী সাতটি ট্রাক প্রবেশ করে।

আমদানিকারকরা জানিয়েছেন, পূর্বের খোলা এলসির বিপরীতে সীমান্তের ওপারে আটকে পরা যেসমস্ত পেঁয়াজের গত ১৩ ও ১৪ সেপ্টেম্বর এক্সপোর্ট অনুমতি বা গেট পাস মিলেছে অথচ বাংলাদেশে প্রবেশ করনি, সে সমস্ত পেঁয়াজ বাংলাদেশে রপ্তানি করা হচ্ছে।

এদিকে সীমান্তের ওপারে পেঁয়াজ বোঝাই প্রায় দেড় শতাধিক ট্রাক বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় আটকা পড়ে থাকলেও ভারতীয় কর্তৃপক্ষের এই নির্দেশের ফলে মাত্র ১১টি ট্রাকে ২৪৬ মেট্রিক টন পেঁয়াজ হিলি স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করবে বলে জানিয়েছেন বন্দরের ব্যবসায়ীরা।

এদিকে পেঁয়াজগুলো দীর্ঘ ১০ থেকে ১২ দিন ধরে ট্রাকে বোঝায় থাকায় অতিমাত্রার গরম ও বৃষ্টির কারণে অনেক পেঁয়াজ পঁচে নষ্ট হয়ে গেছে। এ অবস্থায় মারাত্মক ক্ষতির মুখে পড়েছেন পেঁয়াজ আমদানিকারকরা।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
নকল পণ্য সরবরাহের অভিযোগ, ২ জনের কারাদণ্ড
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh