• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ছবিতে দেখুন আল্লামা শফীর জানাজা

আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:১০
Funeral scene of Allama Shafi
আল্লামা শফীর জানাজার দৃশ্য

না ফেরার দেশের শীর্ষস্থানীয় আলেম ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী। শেষ হয়েছে তার জানাজা। প্রিয় ব্যক্তিত্বকে শেষ দেখার জন্য তার জানায় শরিক হবার জন্যে কয়েক লাখ মানুষ উপস্থিত হন চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায়।

স্থানীয়রা এবং স্বেচ্ছাসেবকরা অনুমান করে জানিয়েছেন, জানাজায় প্রায় ৪ থেকে ৫ লাখ মানুষ উপস্থিত হন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে গেছেন আল্লামা শফীর ছাত্র, শিষ্য, ভক্ত ও সাধারণ ধর্মপ্রাণ মানুষ। কোরআন তেলাওয়াত, দোয়ায় মুখর হয় হাটহাজারী মাদরাসা প্রাঙ্গণ।

আল্লামা শফীর জানাজা ঘিরে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে ছিল হাজারো যানবাহন। বন্ধ হয় আশপাশের দুই কিলোমিটার এলাকায় রাস্তাঘাটের গাড়ি চলাচল। জনতার ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয় প্রশাসনকে। পুরো এলাকাজুড়ে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা। নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ও পুলিশ বাহিনীর সদস্যরাও নিয়োজিত ছিলেন।

আজ শনিবার সকাল সাড়ে নয়টার দিকে আগে হেফাজত ইসলামের আমির শাহ আহমদ শফীর মরদেহ হাটহাজারী মাদ্রাসায় পৌঁছে। ঢাকা থেকে গাড়িটি ভোরে রওনা হয়।

আল্লামা শাহ আহমদ শফীর জীবনী বেশ সমৃদ্ধ। উপমহাদেশের প্রখ্যাত আলেম আশরাফ আলী থানভী (রঃ) একমাত্র জীবিত ছাত্র ছিলেন আল্লামা শাহ আহমদ শফী। তার শত বছরের জীবন ছিল জ্ঞানে পরিপূর্ণ।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

এসএস/জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকা উত্তোলনের সময় পকেটে হাত, অধ্যক্ষের ছবি ভাইরাল
মস্কোর কনসার্টে হামলাকারীদের ছবি প্রকাশ করল আইএস
যার হাত ধরে নীল ছবির জগতে নাম লিখিয়েছিলেন সানি লিওন
ছবি নিয়ে নানা প্রশ্ন, মুখ খুললেন সেই শরিফুল
X
Fresh