• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এডিস মশার লার্ভা পাওয়ায় জরিমানা: ডিএসসিসি'র অভিযান

আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২০, ২০:৩৮
Aedes mosquito larvae,
এডিস মশার লার্ভা

এডিস মশার লার্ভা ধ্বংস এবং অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত নিয়ে অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। অভিযানে নীলক্ষেত এবং পুরান ঢাকার দুই এলাকায় এডিস মশার লার্ভা পাওয়ায় ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, রাজধানীতে এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক অভিযান চলমান রয়েছে। আজ (১৭ সেপ্টেম্বর) এডিস মশার লার্ভা ধ্বংসে বিশেষ অভিযানের ২৩ তম দিনে কাজী মোঃ ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগরীর ১৭ নং ওয়ার্ডের নীলক্ষেত এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ২৮টি স্থাপনা পরিদর্শন করে ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাশাপাশি অঞ্চল-৪ এর আগামসি লেন ও বংশাল এলাকায় ডিএসইসিসি'র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি ৩৬টি স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলা দায়ের ও ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অন্যদিকে আজ ২৭তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় ডিএসসিসি'র ডেমরা ফ্লাইওভার সংলগ্ন কাজলা বাজার এলাকায় কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ফুটপাতে অবৈধভাবে গড়ে দুটি অস্থায়ী দোকান গুঁড়িয়ে দেওয়া হয় এবং দু'টি মামলা দায়েরের মাধ্যমে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৭ ধারা মোতাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ এই মামলা দুটি দায়ের করেন। ডিএসসিসি'র ৩টি ভ্রাম্যমাণ আদালত আজ সব মিলিয়ে মোট ৫টি মামলা দায়ের ও নগদ ১ লাখ টাকা জরিমানা আদায় করেন। আগামীকাল রবিবার (১৮ সেপ্টেম্বরও) ভ্রাম্যমাণ আদালতগুলোর অভিযান চলবে।

কেএফ/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh