• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অবিরাম বৃষ্টিতে রংপুর নগরীতে জলাবদ্ধতা

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৫
The normal life of Rangpur, city has been disrupted due to incessant rain in the last 24 hours., rtv online
অবিরাম বৃষ্টির কারণে রংপুর রাস্তায় জমেছে বৃষ্টির পানি

গত ২৪ ঘণ্টার অবিরাম বৃষ্টিতে রংপুর নগরীর স্বাভাবিক জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। নগরীর নিম্নাঞ্চলসহ কমপক্ষে ২০টি পাড়া মহল্লা তলিয়ে গেছে।

এছাড়া রংপুর সিটি করপোরেশনের বর্ধিত ওর্য়াডগুলোর বেহাল অবস্থা। টানা বর্ষণে তিস্তা ও ঘাঘট নদীর পানি বাড়ায় ক্ষতির সম্মুখীন হচ্ছে সাধারণ কৃষক।

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোস্তাফিজুর রহমান আরটিভি নিউজকে জানান, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ১০২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

অবিরাম বৃষ্টির কারণে নগরীর মুলাটোল, কোতোয়ালি থানাসংলগ্ন সড়ক, নিউ জুম্মাপাড়া আলমনগর, নিউ জুম্মাপাড়া, দর্শনা, মর্ডান মোড় সংলগ্ন এলাকা, মাহিগঞ্জসহ বিভিন্ন স্থানে রাস্তা হাঁটু পানিতে তলিয়ে গেছে। অনেক স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে নগরবাসীর দুর্ভোগ আরও চরমে।

নগরীর নিউ জুম্মাপাড়া বাসিন্দা হাসান আলী আরটিভি নিউজকে জানান, এলাকায় বৃষ্টি হলেই রাস্তা হাঁটু পানিতে তলিয়ে যায়। জলাবদ্ধতা নিরসনে সিটি করপোরেশনের কোনও উদ্যোগ নেই।

একই অভিযোগ করলেন রংপুর কোতোয়ালি থানাসংলগ্ন এলাকার শাহাদত হোসেন ও স্বপ্না।

তারা জানান, নগরীর গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারের কোনও উদ্যোগ নেই। এমনিতেই বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়ে পানি জমে থাকে। তার ওপর বৃষ্টি হলে হাঁটু পানিতে তলিয়ে যায়। ওই সড়ক দিয়ে চলাচলকারী হাজারও মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে প্রতিদিন।

এক নম্বর ওর্য়াড কাউন্সিলর রফিকুল ইসলাম বলেন, তিস্তা ও ঘাঘট নদীবেষ্টিত রংপুরের নদ-নদীর পানি বাড়ছে। গত কয়েক দফায় বন্যার ধকল কাটিয়ে উঠতে না উঠতে আবারও বন্যার আভাস। ইতিমধ্যে এ অঞ্চলে ব্যাপক ধানের চারা রোপণ করেছে কৃষক।

রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, করোনা মহামারীর কারণে নগরীর বেশ কিছু রাস্তা ও ড্রেনের চলমান কাজ বন্ধ থাকায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। বর্তমানে নগরীর সব সড়ক সংস্কার ও নতুন করে নির্মাণ কাজ চলছে। আগামী দুই মাসের মধ্যে আর কোনও জলাবদ্ধতা থাকবে না বলে জানান সিটি মেয়র।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিষহ জনজীবন
টানা তিন দিন শিলাবৃষ্টির আশঙ্কা, তাপপ্রবাহেও দুঃসংবাদ
২৪ ঘণ্টার মধ্যে যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
বৃষ্টি-বন্যায় বিপর্যস্ত ওমান-আরব আমিরাত
X
Fresh