• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শিমুলিয়া ঘাট থেকে আজ সকালে ফেরি ছাড়েনি 

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:১৯
The ferry did not leave Shimulia Ghat this morning
ফাইল ছবি

শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলাচল আবারও বন্ধ হয়ে গেছে। আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে ফেরি চলার কথা থাকলেও সকাল সাড়ে ১০টা পর্যন্ত কোনও ঘাট থেকে ফেরি ছাড়েনি। ঘাট কর্তৃপক্ষ জানান, ওপর থেকে সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত বন্ধ থাকবে ফেরি।

আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে আবারও তা বন্ধ করে দেয়া হয়। এর আগে গত মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ২৮ কিলোমিটার দীর্ঘ নতুন চ্যানেলে চালু হওয়ার পর দুইদিন একটি করে ফেরি যান পারাপার করে।

বিআইডব্লিউটিসি জানান, পালের চর চ্যানেল দীর্ঘ পথে স্রোত বেড়েছে, এই পথে ফেরি চলাচল সম্ভব নয়। আর ফেরির সহজ চ্যানেলে এখনও ড্রেজিং সম্পন্ন হয়নি। তাই ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ফেরি বন্ধ হওয়ায় দুর্ভোগ পড়েছেন হাজার হাজার মানুষ। গাদাগাদি করেই জীবনের ঝুঁকি নিয়ে লঞ্চ, স্পিডবোট ও ট্রলারে পদ্মা পাড়ি দিচ্ছে মানুষ।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, মঙ্গলবার থেকে সীমিত পরিসরে ফেরি সার্ভিস চালু হয়েছিল। ২৮ কিলোমিটার পথের পালেরচর চ্যানেল দিয়ে ফেরি পার হতে ৭-৮ ঘণ্টা সময় লাগায় যাত্রী বা যানবাহন সংশ্লিষ্টদের পারাপারে আগ্রহ কম। তাই ওই চ্যানেল দিয়ে আপাতত ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। যেসকল যাত্রী এই ঘাট দিয়ে দক্ষিণবঙ্গে যাচ্ছেন তারা লঞ্চ কিংবা স্পিডবোটে পারাপার হচ্ছেন।

তিনি আরও জানান, ইতোমধ্যে বিআইডব্লিউটিএ জানিয়েছেন তারা পদ্মা সেতুর ২৫ নম্বর পিলারের পাশ দিয়ে যাওয়া চায়না চ্যানেলেটি খনন করছে। আজ-কালের মধ্যে তা হস্তান্তর করলে ফেরি সার্ভিস চালু হবে।

আরও পড়ুন

এনএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
দৌলতদিয়ায় কর্মস্থলগামী মানুষের চাপ, নেই ভোগান্তি
চাকরি স্থায়ীর দাবিতে বিআইডব্লিউটিসির অস্থায়ী কর্মচারীদের মানববন্ধন 
অবশেষে তীরে ফিরল ডুবে যাওয়া ফেরি ‘রজনীগন্ধা’
X
Fresh