• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

একদিনেই গুলশান-বনানীতে ছয় শতাধিক বিলবোর্ড উচ্ছেদ

আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৪
The mobile court, of Dhaka North City Corporation (DNCC) is at Gulshan in the capital, rtv news
ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত রাজধানীর গুলশান, বনানী ও প্রগতি সরণিতে প্রায় ৬২০টি অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ করেছে।

গতকাল বুধবার করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের পরিচালনায় এসব বিলবোর্ড উচ্ছেদ করা হয়।

এরপর তাৎক্ষণিক নিলামের মাধ্যমে এক লাখ ৩৯ হাজার ৫০০ টাকায় এসব সাইনবোর্ড ও অন্যান্য মালামাল বিক্রি করা হয়। এছাড়া ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা করা, ট্রেড লাইসেন্স না থাকা ও অন্যান্য অপরাধে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৯৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গুলশান অ্যভিনিউয়ে প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল হামিদ মিয়ার নেতৃত্বে প্রায় ২৭৫টি অবেধ সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার, প্যানাফ্লেক্স ইত্যাদি উচ্ছেদ করা হয়। এ সময় তিনটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বনানী ১১ নম্বর সড়কে অঞ্চল-৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় দুই শতাধিক বিলবোর্ড ও সাইনবোর্ড উচ্ছেদ করা হয়। এসব মালামাল পরে ৬০ হাজার টাকায় নিলাম বিক্রি করা হয়। এছাড়া সড়ক ও ফুটপাতে অবৈধভাবে দখল করে জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টির কারণে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া প্রগতি সরণির শাহজাদপুরে অঞ্চল-৬ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিনের পরিচালনায় উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এ সময় ১৬৩টি সাইনবোর্ড ও বিলবোর্ড উচ্ছেদ করা হয়। উচ্ছেদ করা এসব বিলবোর্ড ও সাইনবোর্ড ইত্যাদি মালামাল ৭৯ হাজার ৫০০ টাকায় নিলামে বিক্রি করা হয়।

এছাড়া ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা করা এবং ট্রেড লাইসেন্স না থাকায় চারটি প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রভাসের নতুন সিনেমার স্বত্ব বিক্রি হলো যত টাকায়
শিশু অপহরণ করে বিক্রি করতো চক্রটি
টাইটানিকের সেই দরজা নিলামে যত টাকায় বিক্রি হলো
৩ ঘণ্টায় বিক্রি হলো ট্রেনের ১৫ হাজার টিকিট
X
Fresh