• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এ যেন পদ্ম ফুলের দেশ! (ভিডিও)

নেত্রকোনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৯:২২

নেত্রকোনা সদর ও মদন উপজেলার বিলে পদ্মফুলের সৌন্দর্যে সেজেছে প্রকৃতি। জলজ ফুলের রাণী এই পদ্ম টানছে প্রকৃতিপ্রেমীদের। অনেকেই পদ্মের সৌন্দর্য উপভোগ করতে সপরিবারে নৌকায় করে ঘুরে বেড়াচ্ছেন বিলে। আর পদ্মফুল বিক্রিসহ নৌকায় ঘুরিয়ে আর্থিকভাবে লাভবান হচ্ছেন স্থানীয়রা।

নেত্রকোনা সদরের চল্লিশা ইউনিয়নের গোবিন্দ চাতল বিল ও মদন উপজেলার লাগোয়া গণেশ হাওরের বিলে ফুটেছে হাজারো পদ্ম ফুল। যত দূর চোখ যায় শুধু পদ্ম আর পদ্ম। বিস্তীর্ণ এলাকা জুড়ে গোলাপি রংয়ের পদ্ম দেখলে মন জুড়িয়ে যায়।

চারদিকে পানির মাঝে ফুটে থাকা এই পদ্ম যেন মানুষের তৈরি করা ফুল বাগানের চেয়েও উপভোগ্য। প্রকৃতির এ অপরূপ দৃশ্য দেখতে প্রতিদিনই সপরিবারে ভিড় করছেন দর্শনার্থীরা। নৌকায় ঘুরে সৌন্দর্য উপভোগ করছেন তারা।

এলাকাবাসী বলেন, পদ্মফুল দেখার জন্য দেশের বিভিন্ন স্থান থেকে অনেক দর্শনার্থীরা এখানে আসেন। ছোট এক বাচ্চা মেয়ে দর্শনার্থী বলেন, আমি এখানে এসে অনেক ঘুরেছি। আমার অনেক ভালো লাগছে এই পদ্মফুল দেখে।

অন্যান্য দর্শনার্থীরা বলেন, অনেক নাম শুনেছি কিন্তু কখনও আসা হয় নাই। আজ আসছি অনেক ভালো লাগছে। স্থানীয় অনেকেই পদ্ম বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন। এছাড়া দর্শনার্থীদের নৌকায় ঘুরিয়েও আর্থিকভাবে লাভবান হচ্ছেন বলে জানান মাঝিরা।দর্শনার্থীদের সুবিধার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানায় স্থানীয় প্রশাসন।

এসএ/জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
X
Fresh